Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৫ মে, ২০২৪

২০১২ ও ২০১৪-তে এভাবেই চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর

 

KKR-in-final

সমকালীন প্রতিবেদন : কোয়ালিফায়ার ওয়ানে নিজেদের দাপট ধরে রেখে হাসতে হাসতে ফাইনালে পৌঁছে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। ২০২১ সালের পর ফের তারা আইপিএল-এর ফাইনালে উঠল। তবে ২০২১ সালের সঙ্গে এবার বড় পার্থক্য রয়েছে কেকেআর-এর। 

সেবার এলিমিনেটর খেলার পর কোয়ালিফায়ার-টু খেলে ফাইনালে উঠেছিল কেকেআর। কিন্তু সেবার ফাইনালে সিএসকে-র কাছে হেরে গিয়েছিল নাইট রাইডার্স। এবার গল্পটা একটু আলাদা। বরং অতীতের পরিসংখ্যান এবারের আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখাতে পারে নাইট ভক্তদের।

আসলে অতীতে যে দু'বার কেকেআর চ্যাম্পিয়ন হয়েছে, সেই দু'বার অর্থাৎ ২০১২ এবং ২০১৪ সালে কোয়ালিফায়ার ওয়ান খেলে সরাসরি ফাইনালে উঠেছিল কেকেআর। তবে এবারের মতো শীর্ষে শেষ করতে পারেনি তারা। লিগ টেবলের দুইয়ে শেষ করেছিল। 

এবার তো পয়েন্ট টেবলের শীর্ষে শেষ করেছে কলকাতা। এবং কোয়ালিফায়ার ওয়ানে দাপটের সঙ্গে জিতে ফাইনালে উঠেছে তারা। আর কোয়ালিফায়ার ওয়ান জিতে সরাসরি ফাইনালে ওঠার পর, অতীতের পরিসংখ্যান মাথায় রেখে তিন নম্বর শিরোপা জয়ের স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছে নাইটরা। 

এছাড়াও, এই সমীকরণে আরো একটি টুইস্ট রয়েছে। যে দু'বার কোয়ালিফায়ার ওয়ানের ম্যাচ জিতে সরাসরি ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর, সেই দু'বারই দলের অধিনায়ক ছিলেন গৌতম গম্ভীর। আর ২০২৪ আইপিএলেও কোয়ালিফায়ার ওয়ান জিতে সরাসরি ফাইনালে উঠল নাইটরা। 

আর এই বছর দলের মেন্টর হিসেবে দায়িত্বে রয়েছেন সেই গম্ভীরই। গম্ভীরের ছোঁয়ায় কী তৃতীয় ট্রফি আসবে কলকাতায়? এই আশায় এবার স্বপ্ন বুনছে নাইট ভক্তরা। কারণ, এবার যেমন সব হিসেব মিলে যাচ্ছে, তেমনই আবার স্বপ্নের ফর্মে রয়েছেন সব প্লেয়াররা। তাই ২০২৪ সালে যে তৃতীয় খেতাব জিততে পারে নাইটরা, তাতে কোনো সন্দেহের অবকাশ নেই। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন