Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৪ মে, ২০২৪

মেন্টর গম্ভীরের শিক্ষাতেই ফাইনালে কেকেআর

KKR-in-final

সমকালীন প্রতিবেদন : আইপিএলে আত্মপ্রকাশ করে প্রথম ২টি মরশুমে প্লে-অফে জায়গা করে নিয়েছিল লখনউ সুপার জায়ান্টস। আর এই ২টি মরশুমেই তাদের মেন্টর ছিলেন গৌতম গম্ভীর। আইপিএল ২০২৪-এর আগে লখনউ ছেড়ে কলকাতা নাইট রাইডার্সে ফেরেন গম্ভীর। 

ক্যাপ্টেন হিসেবে যে দলকে ২ বার আইপিএল চ্যাম্পিয়ন করিয়েছেন, এবার মেন্টর হিসেবে তাদের ফের ফাইনালে পৌঁছে দিলেন গুরু গৌতম। চলতি আইপিএল মরশুমে কেকেআরের সাফল্যের পিছনে গম্ভীরের যে বিরাট অবদান রয়েছে, সেটা এককথায় স্বীকার করে নিচ্ছেন বিশেষজ্ঞরা। 

শুধু নিখুঁত গেম প্ল্যান ছকে দেওয়াতেই নয়, বরং কলকাতার সাফল্যের পিছনে গম্ভীরের বিশেষ মন্ত্রও যে কার্যকরী ভূমিকা নিয়েছে, সেটা বোঝা গেল এতদিনে। আমদাবাদে সানরাইজার্স হায়দরাবাদকে উড়িয়ে আইপিএল ২০২৪-এর ফাইনালে ওঠার দিনে সামনে এল গম্ভীরের একটি বিশেষ ভিডিয়ো। 

সেই ভিডিওতে মরশুমের শুরুতেই নাইট তারকাদের লক্ষ্য স্থির করে দিতে দেখা যাচ্ছে তাঁকে। সব দলই আইপিএল চ্যাম্পিয়ন হতে চায়। তাই ফাইনালে ওঠার টার্গেট নেওয়া নিতান্ত স্বাভাবিক বিষয়। কিন্তু ফাইনালে ওঠার জন্য সবার আগে কী করা দরকার, সেটা গম্ভীর বুঝে গিয়েছিলেন। 

ক্রিকেটপ্রেমীদের আপ্লুত করছে ঠিক সেই বিষয়টাই। দলের সাফল্যের জন্য যে সবার আগে সাজঘরে একতা দরকার, সেটা উপলব্ধি করেছিলেন গম্ভীর। ভাইরাল ভিডিয়ো ক্লিপটিতে ক্রিকেটারদের প্রতি গম্ভীরকে বলতে শোনা যায় যে, 'এই গ্রুপের প্রত্যেকের সঙ্গে সমান আচরণ করা হবে।' 

'এখানে কোনও সিনিয়র-জুনিয়র থাকবে না। ঘরোয়া ক্রিকেটার আর আন্তর্জাতিক ক্রিকেটারের মধ্যে কোনও ভেদাভেদ করা হবে না। কারণ, আমাদের সামনে একটাই লক্ষ্য। সেটা হল আইপিএল চ্যাম্পিয়ন হওয়া।'   

'তাই সকলকে একটাই কথা মাথায় রাখতে হবে, নিজেদের সবটুকু দিয়ে ২৬ মে আমাদের ফাইনালে পৌঁছতে হবে। আমাদের এটা মেনে চলতে হবে আজ থেকেই।’ হয়তো এই গুরুমন্ত্রেই আজ ফাইনালে নাইটরা। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন