Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৪ মে, ২০২৪

আইপিএল-এর পরেই বড় ঘোষণা, ভারতের কোচ হতে পারেন গৌতম গম্ভীর

 

সমকালীন প্রতিবেদন : আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দলের কোচ হিসেবে শেষ হবে রাহুল দ্রাবিড়ের চুক্তি। যদিও গতবছর একদিনের বিশ্বকাপের পরই চুক্তি শেষ হয়ে গিয়েছিল এই চুক্তি। তারপর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তা বাড়ানো হয়। 

কিন্তু বিশ্বকাপের পর টিম ইন্ডিয়ার কোচ কে হবেন, সেটাই এখন কোটি টাকার প্রশ্ন। ইতিমধ্যেই নতুন কোচের জন্য বিজ্ঞাপন দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যার কারণে প্রতিদিনই টিম ইন্ডিয়ার আগামীর কোচ প্রসঙ্গে উঠে এসেছে একাধিক নাম। 

বিদেশি কোচ নিয়েও নানান আলোচনা চলছে। তারইমধ্যে নাম উঠছে গৌতম গম্ভীরের। ভারতীয় দলের ওপেনার ও মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে প্রথম আত্মপ্রকাশ ঘটে গম্ভীরের। তারপর আইপিএলেও সফল অধিনায়ক হিসেবে দুবার খেতাব জেতেন তিনি। 

এবার এই চূড়ান্ত সফল ক্রিকেটারকে কোচ করতে পারে টিম ইন্ডিয়া। কারণ, অভিজ্ঞতাও তো তার কম নেই! বিগত ১ দশকেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে বড় সফলতা এনেছেন গৌতম। কোচ হিসেবে না থাকলেও মেন্টরের দায়িত্বে দারুণ কাজ করে চলেছেন গম্ভীর। 

প্রথমে লখনউ সুপার জায়ান্টস দলের মেন্টর হয়ে দলকে প্লে-অফে তুলেছিলেন। আর এবার তো কলকাতা নাইট রাইডার্সে এসে সেখানকার হাল হকিকতই বদলে দিয়েছেন। চলতি মরশুমে কলকাতা রয়েছে লীগ টেবিলের শীর্ষে এবং তার পিছনে যে গম্ভীরেরই হাত রয়েছে, এটা স্বীকার না করে উপায় কোথায়!

যদিও এখনই বলা সম্ভব না যে, গৌতম গম্ভীর ভারতীয় দলের কোচ হবেন কিনা। এই বিষয়ে সন্দেহ থাকছেই। তার একটা বড় কারণ, এবছরই তিনি এসেছেন কলকাতা নাইট রাইডার্সে। তাই ভারতীয় ক্রিকেট দলের দায়িত্ব নিলে তাঁকে ছাড়তে হবে কলকাতাকে। 

এদিকে, আবার কেকেআর দলের সঙ্গে তাঁর সুসম্পর্কের কথা তো কারো অজানা নয়। আর সবথেকে বড় বিষয় এটাই যে, এই বিষয়ে গম্ভীর নিজে এখনো কিছুই বলেননি। বিভিন্ন মহল থেকেই তাঁর নাম উঠে আসছে। এখন দেখার, কে হতে পারেন ভারতীয় ক্রিকেট দলের পরবর্তী হেডস্যার।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন