Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৪ মে, ২০২৪

বাগদায় বেত্রবতী নদী থেকে মাটি চুরি ধরল সেচ দপ্তর

 

Stealing-soil-from-river-Betravati

সমকালীন প্রতিবেদন : দিনে দুপুরে জেসিবি দিয়ে অবৈধভাবে কাটা হচ্ছিল নদীর মাটি। সেই খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হলেন সেচ দপ্তরের প্রতিনিধি ও পুলিশ। সেচ দপ্তর হাতেনাতে ধরে ফেলে এই মাটি চুরির ঘটনা। অবৈধ কারবারিদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের আষাঢ়ু গ্রাম পঞ্চায়েতের আমডোব পশ্চিমপাড়াতে বেত্রবতী নদীর মাঝখান থেকে জেসিবি দিয়ে মাটি কেটে ট্রাক্টরে করে অন্যত্র পাচার করে দেওয়া হচ্ছিল। অবৈধভাবে মাটি কাটার অভিযোগ পেয়ে শুক্রবার ঘটনাস্থলে যায় সেচ দপ্তরের দুইজনের প্রতিনিধি দল। 

সেচ দপ্তরের পাশাপাশি ঘটনাস্থলে হাজির হয় বাগদা থানার পুলিশও। কিন্তু বিপদ বুঝতে পেরে তার আগেই চম্পট দেয় জেসিবি ও মাটি কাটার কাজে যুক্ত ব্যক্তিরা। কোনওরকম সরকারি অনুমোদন ছাড়াই যে অবৈধভাবে নদীর মাটি কেটে নেওয়া হচ্ছিল, তা স্বীকার করেছে সেচ দপ্তর। 

এব্যাপারে বিদ্যাধরী ড্রেনেজ ডিভিশনের বনগাঁ মহকুমার জুনিয়র ইঞ্জিনিয়ার সৌগত বাগচী জানিয়েছেন, 'আমরা অভিযোগ পেয়ে ঘটনাস্থলে ‌যাই। পরিস্থিতি দেখে আমরা বুঝতে পারি যে, বেত্রবতী নদী থেকে ইতিমধ্যেই অবৈধভাবে কয়েক হাজার ট্রাক মাটি তুলে তা বিক্রি করে দেওয়া হয়েছে।' 

‌এই ঘটনার পর সেচ দপ্তরের পক্ষ থেকে এই বিষয়ে বাগদা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ এবং সেচ দপ্তরের প্রতিনিধিরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই কারবারীরা পালিয়ে যাওয়ায় ঘটনাস্থল থেকে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয় নি।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন