Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২০ মে, ২০২৪

প্রবল ঝড় বৃষ্টিতে সাময়িকভাবে বন্ধ হল ভোট প্রক্রিয়া

 

Heavy-storm-rain

সমকালীন প্রতিবেদন : আবহাওয়া দপ্তরের আশঙ্কাকে সত্যি করে প্রবল ঝড়-বৃষ্টিতে নাজেহাল হল দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা। আর এই পরিস্থিতিতে ভোট গ্রহণ পর্বে ব্যাপক সমস্যার সৃষ্টি হল। 

প্রবাল ঝড় বৃষ্টিতে সাময়িকভাবে এক প্রকার বন্ধ হয়ে গেল ভোট প্রক্রিয়া। প্রাণ সংশয়ের ভয়ে ভোটাররা বুথ থেকে পালিয়ে নিরাপদ স্থানে আশ্রয় নিলেন। বিভ্রান্ত হয়ে পড়েন ভোট কর্মীরাও।
আজ রাজ্য তথা দেশজুড়ে চলছে পঞ্চম দফার লোকসভা নির্বাচন। সকাল থেকে কখনো হালকা মেঘ, কখনো রোদ ছিল আকাশে। গরমেও বেশ নাজেহাল  হতে হয় ভোটার থেকে শুরু করে ভোট কর্মীদের। 

আর এরই মধ্যে সকাল ১১টার পর থেকে উত্তর ২৪ পরগনার বিভিন্ন এলাকায় শুরু হয় ঝড় এবং বৃষ্টি। প্রবল ঝড় এবং বৃষ্টি শুরু হয় বনগাঁ লোকসভা কেন্দ্রের বনগাঁ, বাগদা, গাইঘাটা ইত্যাদি বিধানসভা কেন্দ্রগুলিতে। 
এই সময় ভোটারদের দীর্ঘ লাইন ছিল  বুথগুলিতে।। তার মধ্যেই আকাশ কালো করে চারিদিকে অন্ধকার হয়ে যায়। আর তারপরেই শুরু হয় প্রবল ঝড় এবং বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। 
এই পরিস্থিতিতে ভোটাররা লাইন ছেড়ে, ভোট কেন্দ্র ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় নিতে বাধ্য হন। অনেকে ভোটকেন্দ্রের ভেতরেই আশ্রয় নেন। প্রায় আধ ঘন্টা ধরে এই প্রাকৃতিক তাণ্ডব চলার পর পরিস্থিতি একটু একটু করে স্বাভাবিক হয়। 
যদিও আকাশ কালো মেঘে ছেয়ে রয়েছে। এই পরিস্থিতিতে ফের ভোট প্রক্রিয়া চালু করার চেষ্টা করছেন ভোট কর্মীরা। শেষ খবর পাওয়া অনুযায়ী, ঝড় বৃষ্টি থেমে গেছে। ফের শুরু হয়েছে ভোট প্রক্রিয়া। ভোটাররাও বুথমুখো হচ্ছেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন