Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২০ মে, ২০২৪

কালির ছাপ দিয়েও ভোট দিতে পারলেন না বৃদ্ধ

Elder-voter

সমকালীন প্রতিবেদন : নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে সকাল সকাল ভোট কেন্দ্রে উপস্থিত হয়েছিলেন ৯৫ বছরের তারাপদ কর্মকার। ভোট কেন্দ্রে ঢুকে আঙ্গুলে ভোটের কালি লাগানোর কাজও শেষ হয়। 

কিন্তু তারপরই ভোট না দিয়ে ভোটকেন্দ্র থেকে ফিরে আসতে হল ওই বৃদ্ধকে। কারণ হিসেবে প্রিসাইডিং অফিসার জানিয়ে দেন, তাঁর নাম নাকি ভোটার তালিকা থেকে কেটে গেছে। 

অবাক করা এই কান্ড ঘটেছে বনগাঁ লোকসভা কেন্দ্রের ছয়ঘড়িয়া ঠাকুর হরিদাস বালিকা বিদ্যালয়ের ১৫২ নম্বর বুথে। বৃদ্ধ তারাপদ কর্মকার জানান, 'ভোট দিতে গিয়ে ভোটকেন্দ্রে প্রবেশ করার পর আঙুলে কালি লাগিয়ে দেওয়ার কাজ শেষ হয়। এরপর যখন ভোট দিতে যাবো তখন জানানো হয়, ভোটার লিস্ট থেকে আমার নাম কাটা গেছে।'

এই ঘটনায় রীতিমত ক্ষুব্ধ হয়ে ওঠেন ওই বৃদ্ধ পাশাপাশি চিন্তিত হয়ে পড়েন। তারাপদবাবুর অভিযোগ, আমি বেঁচে থাকতেও আমার নাম কিভাবে কাটা গেল গত পঞ্চায়েত ভোটেও ভোট দিয়েছেন 

ভোট কেন্দ্রে প্রবেশ করার পর আঙ্গুলে কালি লাগানোর পর ভোট  না দিতে পারার ঘটনায় নির্বাচন দপ্তরের কার্যক্রম নিয়ে প্রশ্ন উঠেছে। 

এই বিষয়ে দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসারের সাথে কথা বলতে চাইলে ক্যামেরার সামনে তিনি কোন রকম মন্তব্য করতে চাননি। যদিও এটি একটি ভুল বলে স্বীকার করে নিয়েছেন তিনি। বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন বলে জানান।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন