Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২০ মে, ২০২৪

ভোট দিলেন বিশ্বজিৎ দাস ও শান্তনু ঠাকুর

 ‌

Fifth-round-of-voting

সমকালীন প্রতিবেদন : ‌সোমবার সকালে নির্দিষ্ট সময়েই শুরু হল পঞ্চম দফার ভোটগ্রহণ পর্ব। দেশ জুড়ে ৬টি রাজ্য ও দুটি কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৪৯টি আসনে ভোট গ্রহণ হচ্ছে এদিন। এর মধ্যে রাজ্যের ৭টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে। সেগুলি হল বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর, হুগলি এবং আরামবাগ। 

বনগাঁ লোকসভা কেন্দ্রে স্বীকৃত রাজনৈতিক দল, নির্দল মিলিয়ে মোট ১৫ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর সঙ্গে নোটা রয়েছে একটি। এই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী বিশ্বজিৎ দাস এবং বিজেপির প্রার্থী শান্তনু ঠাকুরের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। সঙ্গে রয়েছেন বাম–কংগ্রেস জোট প্রার্থী প্রদীপ বিশ্বাস।

নির্বাচন দপ্তর সূত্রে জানা গেছে, বনগাঁ লোকসভা কেন্দ্রে মোট বুথ ১ হাজার ৯৩০টি। এরমধ্যে স্পর্শকাতর বুথের সংখ্যা ৫৫০টি। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন হয়েছে ৫৫ কোম্পানী। কুইক রেসপন্স টিম রয়েছে ৮৮টি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূলের মমতা ঠাকুরকে ১ লক্ষ ১১ হাজার ৫৯৪ ভোটে হারিয়েছিলেন বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর।

এদিন সকালে গোপালনগরের বাড়ি থেকে বেরিয়ে নিজের বুথে ভোট দেন তৃণমূল প্রার্থী বিশ্বজিৎ দাস। ভোট দিয়ে সাংবাদিকদের তিনি জানান, 'বনগাঁতে শান্তুপূর্ণভাবে ভোট হবে। উৎসবের মেজাজে মানুষ ভোট দিচ্ছেন।'‌ 

অন্যদিকে, ঠাকুরবাড়ির মন্দিরে প্রণাম করে সাধারণ মানুষের সঙ্গে লাইন দিয়ে ভোট দিলেন বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুর। ভোট দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শান্তনু ঠাকুর বলেন, 'আমাকে হারানোর জন্য মমতা ঠাকুর ভেক ধরেছেন। তাতে কোনও লাভ হবে না।'‌  





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন