Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৮ মে, ২০২৪

পেট্রাপোল সীমান্ত থেকে ৪ কোটি টাকার সোনা উদ্ধার

 

সমকালীন প্রতিবেদন : ‌মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে তিনটি পৃথক অভিযান চালিয়ে সীমান্ত রক্ষী বাহিনী ৪ কোটির বেশি টাকা মূল্যের সোনার বিস্কুট উদ্ধার করল। এক মহিলা সহ গ্রেপ্তার করা হয়েছে ৪ পাচারকারীকে। সাম্প্রতিককালে সীমান্ত রক্ষী বাহিনীর এটি একটি বড় সাফল্য বলে মনে করা হচ্ছে।

বিএসএফ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় পেট্রাপোল সীমান্ত দিয়ে ভারতীয় এক ট্রাক চালক বাংলাদেশে পণ্য খালাস করে খালি ট্রাক নিয়ে ভারতে প্রবেশ করছিল। 

গোপন সূত্রে খবর পেয়ে বিএসএফের ১৪৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা তাকে আটক করেন। এরপর তল্লাসী চালাতেই ট্রাকের ভেতর থেকে উদ্ধার হয় ৩০টি সোনার বিস্কুট। ধৃত ট্রাক চালকের নাম উজ্জ্বল মন্ডল। বাড়ি বনগাঁর পোলতা এলাকায়।

অন্যদিকে, বুধবার সকালে এক বাংলাদেশী মহিলা যাত্রী পেট্রাপোল সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করার সময় তার কাছ থেকে উদ্ধার হয় ২টি সোনার বিস্কুট। ওই মহিলা তার শরীরের ভেতরে লুকিয়ে এই সোনার বিস্কুট দুটি নিয়ে আসছিল। মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করার সময় তা ধরা পরে যায়। ঢাকা জেলার বাসিন্দা এই বাংলাদেশী মহিলার নাম দিলরুবা আক্তার।

এই দিনই পেট্রাপোল সীমান্ত থেকে বাসে করে কলকাতায় যাওয়ার সময় হরিদাসপুর এলাকায় কর্মরত বিএসএফের ৫ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানেরা ওই বাসের ভেতরে বসে থাকা দুই যাত্রীর কাছ থেকে ১৮টি সোনার বিস্কুট উদ্ধার করেন। ধৃতদের নাম তাপস রায় এবং অভিজিৎ সাহা। বাড়ি বনগাঁ এলাকায়।

উদ্ধার হওয়া সমস্ত সোনার বিস্কুটের মোট ওজন প্রায় ৫৮৪০ গ্রাম। আনুমানিক মূল্য প্রায় ৪ কোটি ৩১ লক্ষ টাকা। বিএসএফ জানিয়েছে, সোনার পাচারের মূল কারবারীরা ধৃতদের ক্যারিয়ার হিসেবে ব্যবহার করছিল। 

এই কাজের জন্য এক একজনকে এক এক রকম টাকা দেওয়ার টোপ দেওয়া হয়েছিল। কিন্তু শেষরক্ষা হল না। তার আগেই ধরা পড়ে যায় পাচারকারীরা।আটক সমস্ত সোনা পরে শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়। 



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন