Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৮ মে, ২০২৪

‌পঞ্চম দফার নির্বাচনের প্রচার শেষ হল আজ

 ‌

Fifth-phase-election-campaign

সমকালীন প্রতিবেদন : ‌২০ মে পঞ্চম দফার নির্বাচন। আর তারজন্য আজ, ১৮ মে বিকেল ৫টায় শেষ হলো ভোটপ্রচার। শেষ দিনের ভোটপ্রচারে ঝড় তুললেন সব দলের প্রার্থীরাই। এদিন তীব্র গরমকে উপেক্ষা করেই দলীয় নেতা, কর্মী, সমর্থকদের নিয়ে চমকপ্রদ প্রচার সারলেন প্রার্থীরা।

পঞ্চম দফায় এই রাজ্যের ৭টি লোকসভা আসনে ভোটগ্রহণ হবে। আর সেই কেন্দ্রগুলি হল- হুগলি, আরামবাগ, শ্রীরামপুর, হাওড়া, উলুবেড়িয়া, বনগাঁ এবং ব্যারাকপুর। 

এছাড়াও, ভারতের যে রাজ্যগুলিতে এই পর্বে ভোটপ্রহণ হবে, সেগুলি হল– বিহারে ৭টি, ঝাড়খণ্ডে ৩টি, মহারাষ্ট্রে ১৩টি, ওড়িশায় ৫টি, উত্তরপ্রদেশে ১৪টি, জম্মু ও কাশ্মীর এবং লাদাখে একটি করে আসনে। 

বনগাঁ লোকসভা কেন্দ্রের যে ৭টি বিধানসভা কেন্দ্র করেছে, তারমধ্যে বাগদা কেন্দ্রে পোলিং স্টেশন রয়েছে ৩০১টি। এই কেন্দ্রে পুরুষ ভোটার ১৪৭২৫৪ জন, মহিলা ভোটার ১৩৮২৪২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১৩ জন। সব মিলিয়ে এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৮৫৫০৯ জন।

বনগাঁ উত্তর কেন্দ্রের পোলিং স্টেশন সংখ্যা ২৭৫টি। এই কেন্দ্রে পুরুষ ভোটার ১৩৩২৪৯ জন, মহিলা ভোটার ১৩০০৮১ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২৮ জন। সব মিলিয়ে এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৬৩৩৫৮ জন।

বনগাঁ দক্ষিণ বিধানসভা কেন্দ্রের পোলিং স্টেশন সংখ্যা ২৭০টি। এই কেন্দ্রে পুরুষ ভোটার ১৩২০৬৩ জন, মহিলা ভোটার ১২৮৩৪২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৮ জন। সব মিলিয়ে এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৬০৪১৩ জন।

গাইঘাটা বিধানসভা কেন্দ্রে পোলিং স্টেশন রয়েছে ২৭৪টি। এই কেন্দ্রে পুরুষ ভোটার ১৩৩০৭৫ জন, মহিলা ভোটার ১২৯৫০৬ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৫ জন। সব মিলিয়ে এই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ২৬২৫৮৬ জন।





 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন