Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

বিশ্বকাপে কী ছিটকে যেতেও পারেন রিঙ্কু সিং?

 

Rinku-Singh

সমকালীন প্রতিবেদন : দিন দিন কেকেআর দলে নিজের গুরুত্ব বাড়িয়েছেন আলিগড়ের নবাব রিঙ্কু সিং। তবে এবারের আইপিএলে এখনও রিঙ্কু ব্যাট হাতে ম্যাজিক দেখানোর সুযোগ পাচ্ছেন না। কারণ, তিনি তো এবার সেই অর্থে ব্যাটিংয়ের সুযোগটাই পাচ্ছেন না। 

কেকেআরের টপ অর্ডার এলহন ভালো পারফর্ম করছে। যে কারণে রিঙ্কুকে ব্যাট হাতে ধামাকা দেখাতে দেখা যাচ্ছে না। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে কেকেআর হারার পর প্রেস কনফারেন্সে এসে রিঙ্কু এই বিষয়ে জানিয়েছিলেন। 

টিমের টপ অর্ডার অনবদ্য পারফর্ম করছে বলে তিনি সুযোগ পাচ্ছেন না। রিঙ্কু এও বলেছিলেন, তিনি সুযোগ পেলেই দলের জন্য রান করার চেষ্টা করবেন। কেকেআরের হয়ে এই আইপিএলে সেই অর্থে বেশি ব্যাটিং না করার সুযোগ কি রিঙ্কুর টি-২০ বিশ্বকাপে যুক্ত থাকার স্বপ্নে জল ঢালবে? এই প্রশ্নটা এখন উঠছে। 

উল্লেখ্য, এবারের আইপিএল শেষ হওয়ার কিছুদিন পরেই শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ। এখনও তার জন্য ভারতীয় স্কোয়াড বাছা হয়নি। এর আগে বার বার শোনা গিয়েছে, আইপিএলে ভারতীয় ক্রিকেটারদের পারফরম্যান্সে নজর রাখছেন জাতীয় নির্বাচন কমিটির সদস্যরা। 

তবে এও জানা গেছে যে, ইতিমধ্যে নির্বাচক কমিটি ২০ জন খেলোয়াড়কে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করেছে। যার মধ্যে ১৫ জনের একটি স্কোয়াড তৈরি করা হবে। এর মধ্যে কয়েকটি জায়গার জন্য সবচেয়ে কঠিন প্রতিযোগিতা রয়েছে। 

যার মধ্যে রয়েছে যেখানে ফিনিশারের স্থান। যদিও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া এক্ষেত্রে এগিয়ে থাকলেও তাঁর ব্যাকআপ কে হতে পারেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। একদিকে যেমন রিঙ্কু সিংয়ের নাম রয়েছে, তেমনই আবার তালিকায় রয়েছে চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান শিবম দুবের নামও। 

কারণ, এই আইপিএল-এ ধারাবাহিক ব্যাটিংয়ের মাধ্যমে দুবে নিজের দাবি স্পষ্ট করেছেন। বিশেষ করে স্পিনারদের বিরুদ্ধে তাঁর আক্রমণাত্মক ব্যাটিং বিশেষজ্ঞ ও নির্বাচকদের ভাবতে বাধ্য করেছে। তবে এর মাঝে রিঙ্কুর ব্যাটে ভালো ইনিংস এলে প্রতিযোগিতা আরো জমবে। সেক্ষেত্রে ফিনিশার বাছতে ঘাম ছুটতে পারে বোর্ডের। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন