Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪

'বয়কট ইন্ডিয়া'‌ স্লোগানের মাঝেই কলকাতায় তিন বাংলাদেশি শিল্পীকে ফিল্মফেয়ার

Filmfare-award

সমকালীন প্রতিবেদন : বিগত কয়েক দিন ধরে বাংলাদেশে ক্রমশ বাড়ছে ভারত বিরোধিতা। সেইসঙ্গে ভারতীয় পণ্য বয়কটের ডাক তুলেছেন একাংশ। গত কিছুদিন ধরে সুনির্দিষ্টভাবে ভারতীয় পণ্য বর্জনের পক্ষে বেশ কিছুদিন ধরে সোশ্যাল মিডিয়ায় অনেক নেটিজেন প্রচার চালিয়ে আসছিলেন। 

তবে এর মাঝেই ভারত থেকে পুরস্কার জিতে নিলেন তিন বাংলাদেশি শিল্পী। ফিল্মফেয়ার পুরস্কার পেলেন তারা। শুক্রবার আইটিসি রয়্যাল বেঙ্গলে বসেছিল ফিল্মফেয়ার বাংলা ২০২৪-এর আসর। এবার পুরস্কার পেয়েছেন দুই বাংলার তুমুল জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান, তাসনিয়া ফারিণ ও সোহেল মণ্ডল।

'অর্ধাঙ্গিনী’তে অভিনয় করে সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় নায়িকা জয়া আহসান। তাঁর হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় ও পরিচালক রাজ চক্রবর্তী। ব্ল্যাক লেডি হাতে নিয়ে উচ্ছ্বসিত জয়া বলেন, ‘সমালোচক আর জনপ্রিয় বিভাগে-এর আগে আমি পেয়েছি। 

কিন্তু এই বিভাগে এটিই আমার প্রথম। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার টিমের সবাইকে। পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের দর্শক, শুভানুধ্যায়ী এবং সাংবাদিক সবাইকে ধন্যবাদ আমাকে ভালোবাসার জন্য।’ এছাড়াও সেরা নবাগতা অভিনেত্রীর বিভাগে পুরস্কার পেয়েছেন বাংলাদেশের আর এক অভিনেত্রী তাসনিয়া ফারিণ। 

‘আরও এক পৃথিবী’ সিনেমার জন্য সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিনি। জয়া-ফারিণের পাশাপাশি বাজিমাত করেছেন তরুণ অভিনেতা সোহেল মণ্ডল। ইন্দ্রনীল রায় পরিচালিত যৌথ প্রযোজনার ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় সেরা নবাগত অভিনেতা হিসেবে পুরস্কৃত হয়েছেন তিনি। 

ভিসা জটিলতার কারণে মর্যাদাপূর্ণ এই আসরে থাকতে পারেননি অভিনেতা। ফিল্মফেয়ারের পেজে তাঁর ছবি শেয়ার করে শুভেচ্ছা জানানো হয়েছে।

এদিকে, যখন বাংলাদেশ থেকে অনেকেই 'বয়কট ইন্ডিয়া'র ডাক দিচ্ছেন, তখন এই পুরস্কার হয়তো এক সম্প্রীতির বার্তা দিয়ে যাবে দুই দেশের মানুষকে। এভাবেই হয়তো শত্রুতা ভুলে নতুন এক বন্ধুত্বের সূচনা ঘটবে দুই দেশের বাঙালির মধ্যে। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন