Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৪

মাধ্যমিক পাশে ভারতীয় রেলে চাকরির সুযোগ, শূন্য পদ প্রায় ৯০০০

 

Railway-job

সমকালীন প্রতিবেদন : কোভিড পরবর্তী সময়ে এক প্রকার হাহাকার দেখা গিয়েছে চাকরির বাজারে। কাজ হারিয়ে বেকার হয়েছেন বহু মানুষ। শুধু তাই নয় বর্তমানে বহু কোম্পানি কৃত্রিম বুদ্ধিমত্তাকে কাজে লাগানোয় টান পড়ছে বহু মানুষের চাকরিতে। 

এমতাবস্থায় সরকারি ক্ষেত্রে চাকরির সুযোগ মানুষের কাছে হাতে সোনা পাওয়ার মতো। কেউই এই সুযোগ হাতছাড়া করতে চাননা। এইবার চাকরি প্রার্থীদের জন্য রয়েছে সুখবর। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, ৯০০০ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। 

যদিও এই নিয়োগ হবে শুধুমাত্র টেকনিশিয়ান পদে। কয়েক মাসের মধ্যেই টেকনিশিয়ান গ্রেড ৩ এবং গ্রেড ১-এ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। প্রাথীদের অবশ্যই মাধ্যমিক পাশ হতে হবে। সঙ্গে আইটিআই ট্রেনিং আবশ্যক।

রেল সূত্রের খবর, আগামী ৯ই মার্চ ২০২৪ থেকে অনলাইনে আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়া চলবে পরবর্তী এক মাস অর্থাৎ ৮ এপ্রিল  পর্যন্ত। যদিও রেলের তরফে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনো বিজ্ঞপ্তি জারি করা হয়নি। 

খুব শীঘ্রই রেল বোর্ডের ওয়েবসাইটে বিজ্ঞাপন প্রকাশিত হবে। একাধিক নির্বাচন পদ্ধতির মধ্যে দিয়ে প্রার্থীদের নিয়োগ করা হবে টেকনিশিয়ান গ্রেড ৩ এবং গ্রেড ১-এ শূন্যপদে। গ্রেড ৩ টেকনিশিয়ান পদে ৭৯০০ জন কর্মী নিয়োগ করা হবে। 

গ্রেড ১ টেকনিশিয়ান পদে নিয়োগ করা হবে ১১০০ জনকে। আবেদনকারীর ন্যূনতম এবং সর্বোচ্চ বয়স হতে হবে যথাক্রমে ১৮ বছর এবং ৩৬ বছর। গ্রেড ১ টেকনিশিয়ান সিগন্যালের বেতন হবে ২৯,২০০ টাকা। 

গ্রেড ৩ টেকনিশিয়ানের বেতন হবে ১৯, ৯০০ টাকা। আগ্রহী প্রার্থীদের আবেদনের জন্য লক্ষ্য রাখতে হবে https://www.recruitmentrrb.in ওয়েবসাইটে। পাশাপাশি, আবেদনপত্র পূরনের সময় প্রার্থীদের বিজ্ঞপ্তিতে বলা যাবতীয় নথিপত্রর স্ক্যান কপি জমা দিতে হবে। 

অসংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীদের আবেদন ফি হিসাবে দিতে হবে ৫০০ টাকা। অন্যদিকে তফশিলি জাতি, তফশিলি উপজাতি, প্রাক্তন সেনাকর্মী, বিশেষভাবে সক্ষম, মহিলা ট্রান্সজেন্ডার, সংখ্যালঘু সম্প্রদায় ও অর্থনৈতিকভাবে দূর্বল ক্যাটেগরির প্রার্থীদের আবেদন ফি ২৫০ টাকা। এই ফি অনলাইনে প্রদান করতে হবে।‌‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন