Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪

ইংরেজদের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করে নিজের জাত চেনালেন তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল

 

Double-century

সমকালীন প্রতিবেদন : আন্তর্জাতিক ক্রিকেট মহলে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ বলা হচ্ছে যশস্বী জয়সওয়ালকে। মাত্র ২২ বছর বয়সী এই তরুণের ব্যাটিংয়ের তেজ দেখে মুগ্ধ গোটা বিশ্ব। তার অন্যতম কারণ হল, ক্রিকেটের প্রতি ভালোবাসা। 

শোনা যায়, যশস্বী নাকি দিনরাত এক করে শুধুই ক্রিকেটের তপস্যা করেন। তার প্রমাণও মেলে বাইশ গজে। তাই হয়তো মাত্র ২২ বছর বয়সে কেরিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকালেন যশস্বী। 

বিশাখাপত্তনমের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৭৭ বলে ২০১ রান করলেন ভারতের এই তরুণ ওপেনার। ১০১.২ ওভারে শোয়েব বশিরের ডেলিভারি বাউন্ডারির দিকে পাঠাতেই উচ্ছ্বাসে মেতে ওঠেন যশস্বী। 

হাওয়ায় লাফ দিয়ে হেলমেট খুলে স্বস্তির শ্বাস নিতে দেখা যায় যশস্বীকে। তাঁর চোখ-মুখ বলে দিচ্ছিল, তিনি দেশের মাটিতে এই ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে কতটা তৃপ্ত। উত্তরপ্রদেশের ভাদোহিতে জন্ম যশস্বীর। 

যদিও ক্রিকেট খেলার স্বপ্ন চোখে নিয়ে চলে গিয়েছিলেন মুম্বইয়ে। সেখানেই ক্রিকেট পাঠ শুরু। মুম্বইয়ের হয়ে রঞ্জিও খেলেছেন তরুণ ওপেনার। আইপিএলেও রান করেছেন। ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও নজর কেড়েছিলেন যশস্বী 

এখন তাঁর ব্যাট ভারতীয় টেস্ট দলের ভরসা হয়ে উঠছে। লাল বলে রোহিত শর্মাদের বড় অস্ত্র এখন যশস্বী। আর ক্যাপ্টেনের সেই ভরসার সম্মান রেখে শুক্রবার লম্বা ইনিংস খেলার শপথ নেন তিনি। 

সেইমতো টেস্টের প্রথম দিনেই হাঁকিয়ে দেন সেঞ্চুরি। ছক্কা মেরে শতরান করেছিলেন যশস্বী। আর এবার ছুঁয়ে ফেললেন নতুন এক মাইলফলক। শনিবার তিনি দ্বিশতরান করলেন চার মেরে। তার আগের বলটাতেই ছক্কা মেরেছিলেন। 

শতরান বা দ্বিশতরানের কাছে পৌঁছে অনেক ব্যাটারকেই দেখা যায় সাবধানী হতে। কিন্তু ২২ বছরের তরুণ ওপেনার ডাকাবুকো। তিনি বেশি অপেক্ষা করার পক্ষপাতী নন। বাউন্ডারি মেরেই মাইলফলক পার করেন যশস্বী। 

আর সেই কারণেই হয়তো ভারতের এই তরুণ ওপেনারকে দেশীয় ক্রিকেটের ভবিষ্যৎ বলে ভাবছেন অনেকেই। আর তাদের এই ভাবনাকে স্বপ্ন বানিয়ে দাপটের সঙ্গে এগিয়ে চলেছেন যশস্বী। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন