Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪

‌১৪ বাংলাদেশীকে বাগদা সীমান্ত দিয়ে নিজেদের দেশে ফেরত পাঠালো বিএসএফ

Back-home

সমকালীন প্রতিবেদন : ‌চোরা পথে বাংলাদেশ থেকে ভারতে অনুপ্রবেশের সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (‌বিএসএফ)‌ হাতে ধরা পড়ে ১৪ জন বাংলাদেশী নাগরিক। তাদের মধ্যে কয়েকজন মহিলাও ছিলেন। মানবিক কারণে পরবর্তীতে তাদেরকে বাংলাদেশ সীমান্ত রক্ষী বাহিনীর (‌বিজিবি)‌ হাতে তুলে দেওয়া হল।

বিএসএফ সূত্রে জানা গেছে, ৩১ জানুয়ারী ১৪ জন বাংলাদেশী নাগরিকের একটি দল বাগদার চুয়াটিয়া সীমান্ত দিয়ে চোরাপথে ভারতে প্রবেশ করছিল। এইসময় সীমান্তে প্রহরারত বিএসএফের ৬৮ নম্বর ব্যাটালিয়নের জওয়ানেরা তাদেরকে আটক করে।

জিজ্ঞাসাবাদে তারা জানায় যে, তাদের কেউ পরিবার নিয়ে দক্ষিণেশ্বর মন্দিরে বেড়াতে আসার উদ্দেশ্যে বারতে আসছিল। কেউ চিকিৎসার প্রয়োজনে আসছিল। আবার কেউ কাজের সন্ধানে ভারতে আসছিল। কিন্তু তাদের কাছে ভারতে প্রবেশের কোনও বৈধ কাগজ না থাকায় তাদেরকে আটক করে বিএসএফ।

বিএসএফ সূত্রে আরও জানা গেছে, ধৃতদের বাড়ি বাংলাদেশের বিভিন্ন জেলায়। এই ঘটনার পর বিএসএফ কর্তৃপক্ষ বিজিবি–র সঙ্গে পতাকা বৈঠক করে মানবিক কারণে ধৃতদের বাংলাদেশে ফিরিয়ে দেওয়ার প্রস্তাব দেয়। কিন্তু প্রথমে সবাইকে ফেরত নিতে রাজি হয় না বিজিবি কর্তৃপক্ষ।

পরবর্তীতে উচ্চপর্যায়ের বৈঠকে এই বিষয়ে আলোচনার পর সবাইকে ফেরত নিতে পাজী হয় বিজিবি কর্তৃপক্ষ। সেই অনুযায়ী ২ ফেব্রুয়ারী, শুক্রবার ধৃত ১৪ জন বাংলাদেশীকে বিজিবি কর্তৃপক্ষের হাতে তুলে দেয় বিএসএফ কর্তৃপক্ষ।





 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন