Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪

বাবা ভাঙ্গার ভবিষ্যদ্বাণীতে ২০২৪ সালের দুই ঘটনার আভাস মিলেছিল আগেই

 

Baba-Bhanga

সমকালীন প্রতিবেদন : বাবা ভাঙ্গাকে বর্তমান সময়ের নস্ত্রাদামুস বলে মনে করা হয়। নিজের জীবনকালে তিনি ভবিষ্যৎ সম্পর্কে নানা কথা বলে গিয়েছিলেন। তাঁর অনেকগুলিই সত্যি প্রমাণিত হয়েছে। 

আর সেখান থেকেই তাঁর সম্পর্কে আলোচনার শুরু হয়। চলতি বছর সম্পর্কেও এমন অনেক কিছু বলেছেন তিনি। তার কয়েকটি ইতিমধ্যেই ফলে গিয়েছে। কিন্তু কে ছিলেন এই বাবা ভাঙ্গা? বুলগেরিয়ার এক নারী তিনি। 

মনে করা হয়, তিনি ভবিষ্যৎ দেখতে পেতেন। আর সেই কারণেই তিনি নাকি নানা ঘটনার পূর্বাভাস দিতেন। তাঁর বহু কথাই পরবর্তীকালে সত্যি প্রমাণিত হয়েছে। চলতি বছর, এই ২০২৪ সাল নিয়েও নানা ভবিষ্যৎ-বাণী ছড়িয়ে গিয়েছেন তিনি। 

তার মধ্যে ইতিমধ্যেই কিছু বাণী সত্যি হয়েছে। এগুলি হল, জাপান এবং যুক্তরাজ্যের মতো অর্থনৈতিক সংকটে জর্জরিত দেশগুলি এবং রাশিয়ার ভ্যাকসিনের বিকাশ। 

বাবা ভাঙ্গা কথিতভাবে ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, ২০২৪ সালে একটি বিশাল অর্থনৈতিক সংকট হবে, যা বিশ্ব অর্থনীতিতে প্রভাব ফেলবে। ঋণের মাত্রা বৃদ্ধি এবং ভূ-রাজনৈতিক উত্তেজনা বৃদ্ধির মতো কারণগুলি এর কারণ হবে। 

উল্লেখযোগ্যভাবে, উচ্চ মুদ্রাস্ফীতি এবং জীবনযাত্রার ব্যয়-সংকটের কারণে গত বছরের শেষের দিকে যুক্তরাজ্য মন্দার মধ্যে ডুবে যায়। এই বছরের নির্বাচনের আগে প্রধানমন্ত্রী ঋষি সুনাক বড়সড় ধাক্কা দেয়। 

এছাড়াও, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন সম্প্রতি বলেছেন যে, রুশ বিজ্ঞানীরা ক্যানসারের ভ্যাকসিন তৈরি করার প্রায় কাছাকাছি পৌঁছে গিয়েছেন। যদিও বাবা ভাঙ্গা এটা বলেননি যে, কোন ধরণের ক্যানসারের ভ্যাকসিন তৈরি হবে। 

এছাড়াও, ২০২৪ সালকে নিয়ে বাবা ভাঙ্গা ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, এই বছর ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ হবে। তিনি ভবিষ্যদ্বাণী করেছেন যে, সাইবার ক্রাইম বৃদ্ধি পাবে। 

উন্নত হ্যাকাররা পাওয়ার গ্রিড এবং ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের মতো গুরুত্বপূর্ণ অবকাঠামোকে টার্গেট করবে, যা জাতীয় নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়াবে। তবে এইসব ভবিষ্যদ্বাণী কতটা মিলবে, তা এখন সময়ই বলবে। এখন সতর্ক থাকতে হবে আমাদের সবাইকে। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন