Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪

রুপোলি পর্দায় এবার মহিলা বিপ্লবীর চরিত্রে দেখা যাবে যুব নেত্রী রাজন্যাকে

 

Youth-leader-Rajanya

সমকালীন প্রতিবেদন : ২০২৩-এ তৃণমূলের এক মেগা ইভেন্টে গোটা বাংলার নজরে পড়েন এক ছাপোষা তরুণী। ২১ জুলাই শহিদ দিবসের মঞ্চে ঝাঁঝালো বক্তৃতা দিয়ে সকলের নজরে পড়েন তৃণমূল ছাত্র পরিষদ নেত্রী রাজন্যা হালদার। শাসকদলের ছাত্র সংগঠনে রাতারাতি উল্কা গতিতে উত্থান হয় রাজন্যার। 

একাধিক সাংগঠনিক দায়িত্ব তাঁর কাঁধে তুলে দেয় তৃণমূল নেতৃত্ব। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শক্ত জমিতে 'ঘাসফুল' ফোটানোর কঠিন দায়িত্ব রাজন্যার কাঁধে তুলে দেয় তৃণমূল। তা তিনি পালন করছেন রীতিমতো। তবে এবার অন্যরূপেও দেখা যাবে রাজন্যাকে। 

জানা গেছে, পরিচালক তথা নিজের হবু বর প্রান্তিক চক্রবর্তীর '১৯৪৫ : বিহাইন্ড দ্য মাউন্টেনস' সিনেমায় অভিনয় করেছেন রাজন্যা। প্রজাতন্ত্র দিবসে মুক্তি পাবে এই সিনেমা। কলকাতার নন্দন, নজরুল তীর্থ-এর মতো সরকারি প্রেক্ষাগৃহের পাশাপাশি আইনক্সেও মুক্তি পাবে এই ছবি। 

এছাড়া দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, শিলিগুড়ির মতো উত্তরবঙ্গের একাধিক জেলাতেও আগামী ২৬ জানুয়ারি মুক্তি পাবে এই সিনেমা। স্বাধীনতা সংগ্রামী পুতলি তামাংয়ের জীবন দ্বারা অনুপ্রাণিত হয়েই তৈরি হয়েছে সিনেমাটি। 

এই সিনেমায় পুতলির ভূমিকাতে দেখা যাবে রাজন্যাকে। ব্রিটিশদের ভারত থেকে তাড়াতে কীভাবে দার্জিলিং-সহ ঝাঁপিয়ে পড়েছিলেন পাহাড়ের মানুষ, সেই আখ্যানই লেন্সবন্দি হয়েছে এই ছবিতে। 

রাজন্যার পাশাপাশি এই ছবিতে অভিনয় করেছেন ঋতব্রত ভট্টাচার্য, রিয়া ভুজেল, মণিকুমার ভুজেলরা। নিজের বিগ স্ক্রিন ডেবিউ নিয়ে উত্তেজিত রাজন্যা। এই গল্প নাকি অনেকেরই অজানা বলেও দাবি রাজন্যার। 

তিনি বলেছেন, 'উত্তরও নয়, দক্ষিণও নয়, পশ্চিমবঙ্গের বার্তা এই ছবি থেকে পাওয়া যাবে। এই গল্প অনেক কিছু ভাবাবে।'‌ এখন সিনেমাটি কেমন হবে, তা বলবে সময়। 








‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন