Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

বনগাঁয় নানা অনুষ্ঠানের মাধ্যমে নতুন বছরকে স্বাগত

 ‌

Welcome-to-the-new-year

সমকালীন প্রতিবেদন : ‌ঘড়ির কাটা রাত ১২ টার ঘর স্পর্শ করতেই বেজে উঠলো সাইরেন। একের পর এক শব্দবাজি আর আতস বাজিতে মুখরিত হয়ে উঠলো রাতের আকাশ। আর এভাবেই গোটা বিশ্বের সঙ্গে ইংরাজি নতুন বছরকে স্বাগত জানালেন বনগাঁ মহকুমার মানুষ।

প্রতিবারের মতো এবারেও নানা অনুষ্ঠানের মাধ্যমে ইংরাজি নতুন বছরকে বরণ করে নিল উত্তর ২৪ পরগনার গোপালনগরের প্রাক্তন সৈনিক সংগঠন। রবিবার রাত ১২টা বাজতেই ২৪ টি প্রদীপ জ্বালিয়ে নতুন বছরকে স্বাগত জানালেন তাঁরা।

এদিন সন্ধে থেকেই সংগঠনের নিজস্ব প্রাঙ্গণে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এদিন নেতাজী সুভাষচন্দ্র বসুর আবক্ষ মূর্তিতে মাল্যদান করে অনুষ্ঠানের সূচনা হয়। তারপর প্রদীপ জ্বালিয়ে, অতিথি বরণের মাধ্যমে শুরু হয় মূল অনুষ্ঠান।

এদিনের অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে উপস্থিত অতিথিদের মন জয় করে নেন নম্রতা চ্যাটার্জী, সর্বেশ্বর মুখার্জীরা। অনুষ্ঠানে আদিবাসী সম্প্রদায়ের নৃত্য পরিবেশিত হয়। ছিল বন ফায়ারের ব্যবস্থা। সঙ্গে নৈশভোজ। 

উপস্থিত ছিলেন প্রাক্তন সেনাকর্মী এবং তাঁদের পরিবারের সদস্য এবং সমাজের বিভিন্ন স্তরের আমন্ত্রিত অতিথিরা। উল্লেখ্য, অবসরপ্রাপ্ত সেনাকর্মীদের নিয়ে ১৯৯৯ সালে তৈরি হয় এই সংগঠন। 

বর্তমানে এই সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ৩০০ জন। সারা বছর সংগঠনের পক্ষ থেকে নানা সামাজিক কাজ করা হয়। পাশাপাশি, সবার মঙ্গল কামনায় প্রতিবছর এভাবেই বর্ষশেষের দিনে বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানানো হয়।   




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন