Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ৯ জানুয়ারী, ২০২৪

রোহিত না হার্দিক– টি ২০ বিশ্বকাপে ভারতীয় দলের অধিনায়ক কে?

 

T20-World-Cup

সমকালীন প্রতিবেদন : মাস ছয়েক পরেই ‌টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিজেদের দল গোছাতে প্রস্তুত এই বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দেশের দলগুলি। কিন্তু ভারতীয় দলের অধিনায়ক কে হবেন, তা এখনও পর্যন্ত ঘোষণা করা হয় নি। 

এক্ষেত্রে দুজনের নাম উঠে আসছে। আর তাঁরা হলেন রোহিত শর্মা এবং হার্দিক পন্ডিয়া। পাশাপাশি, শোনা যাচ্ছে বিরাট কোহলির নামও। কিন্তু বিশ্বকাপের ভারতীয় দলকে কে নেতৃত্ব দেবেন? 

এই প্রশ্নের উত্তর এখনও অজানা থাকলেও এব্যাপারে কিছুটা ইঙ্গেত দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সম্প্রতি একটি অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে প্রশ্ন–উত্তর পর্বে অংশ নেন সৌরভ। সেখানে তাঁর কাছে জানতে চাওয়া হয় যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতকেই কি অধিনায়ক হিসেবে রাখা উচিত? ‌

পরের প্রশ্ন ছিল, বিরাটেরও কি খেলা উচিত? দুক্ষেত্রেই সৌরভের উত্তর, 'অবশ্যই।' এরপর তাঁকে প্রশ্ন করা হয়, ১৪ মাস টি-টোয়েন্টি খেলেননি বিরাট। তা হলে সেক্ষেত্রে কোনও সমস্যা? উত্তরে সৌরভ বলেন, 'কোহলি দুর্দান্ত ক্রিকেটার। ফলে কোনও সমস্যা হবে না।'‌ 

অভিজ্ঞ মহলের বক্তব্য, সৌরভের কথাতেই স্পষ্ট যে, তিনি রোহিত শর্মা, বিরাট বিরাট কোহলির ফর্ম ও অভিজ্ঞতার উপর ভরসা রাখছেন। উল্লেখ্য, ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকায় গিয়ে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ়ে সমতা ফিরিয়ে এনেছে ভারতীয় দল। 

এই প্রথম কেপ টাউনে এশিয়ার কোনও দেশ জিতেছে। আর এই সাফ্যল্যে সৌরভ গাঙ্গুলী দলকে শুভেচ্ছা জানান। জয়ের বিষয়টি মনে করিয়ে দিয়ে সৌরভ এদিন বলেন, 'ভারতীয় দল দুর্দান্ত ফর্মে রয়েছে। এই অবস্থায় কোনও একটা ম্যাচে দল হেরে গেল দলকে নিয়ে সবাই সমালোচনা শুরু করে দেয়। কিন্তু সেই ভাবনা ঠিক নয়।'‌

এই প্রসঙ্গে উল্লেখ করা যেতে পারে যে, সৌরভ বোর্ড সভাপতি থাকাকালীন বিরাট কোহলিকে নেতৃত্ব থেকে সরানোর বিষয়ে তাঁর নাম উঠে এসেছিল। সাংবাদিক বৈঠক করে তখন বিরাট কোহলি জানিয়েছিলেন, তাঁকে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হলেও এব্যাপারে তাঁর সঙ্গে আলোচনা করা হয়নি। 

সৌরভ অবশ্য এব্যাপারে প্রথম থেকেই বলে এসেছেন যে, বিরাটের অধিনায়কত্ব থেকে যাওয়ার বিষয়ে তাঁর কোনও ভূমিকা নেই। টি-টোয়েন্টির সেই ঘটনার পরে কোহলি এক এক করে একদিনের এবং টেস্ট দলের অধিনায়কত্বও ছেড়ে দেন। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন