Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১৫ জানুয়ারী, ২০২৪

এক বাল্যবন্ধুর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছেন বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন ধোনি

 

Captain-Dhoni

সমকালীন প্রতিবেদন : এবছর খুব সম্ভবত নিজের শেষ আইপিএল খেলতে নামবেন মহেন্দ্র সিং ধোনি। তাই নিয়ে ভক্তদের মধ্যে চরম ইমোশন কাজ করছে টুর্নামেন্ট শুরুর আগে থেকেই। তবে এর মাঝেই বড়সড় বিপাকে পড়লেন ধোনি। প্রায় ১৫ কোটি টাকা প্রতারণার কবলে পড়লেন তিনি। 

ছোটবেলার বন্ধু ও দীর্ঘদিনের বিজনেস পার্টনার মিহির দিবাকরের বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের করলেন ধোনি। অবশ্য এই তালিকায় শুধু মিহির দিবাকরই নন, টিম ইন্ডিয়ার বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়কের আর এক পূর্বপরিচিত সৌম্য বিশ্বাসের নামও রয়েছে। 

রাঁচির আদালতে এই মামলা দায়ের করেছেন ক্যাপ্টেন কুল। কিন্তু কেন এই মামলা? জানা গেছে, মিহির দিবাকর ২০১৭ সালে ধোনির সঙ্গে একটি চুক্তি করেন। বিশ্ব জুড়ে ক্রিকেট অ্যাকাডেমি তৈরির জন্য এই চুক্তি করা হয়। কিন্তু চুক্তি অনুযায়ী সেই ক্রিকেট অ্যাকাডেমি তৈরি হয়নি। 

আরকা স্পোর্টসের লাভের অংশ এবং ফ্র্যাঞ্চাইজি ফি ধোনিকে দেওয়ার বিষয়ে চুক্তি হয়েছিল। সেটাও তারা দেয়নি বলে অভিযোগ করেন ক্যাপ্টেন কুল। অভিযোগ, একাধিকবার তাদের সঙ্গে ধোনির পক্ষ থেকে যোগাযোগ করা হলেও তা আদতে কার্যকর হয়নি। 

অবশেষে ২০২১ সালের ১৫ অগাস্ট আরকা স্পোর্টসকে দেওয়া অ্যাকাডেমি তৈরির শর্ত কেড়ে নেন ধোনি। এরসঙ্গে তিনি আইনি নোটিশ দেন। এই মামলায় ধোনির প্রতিনিধি দয়ানন্দ সিং জানান, আরকা স্পোর্টস ধোনির সঙ্গে চিটিং করেছে এবং এই পুরো ঘটনায় ধোনির ১৫ কোটি টাকা ক্ষতি হয়েছে। 

আরকা স্পোর্টসের উত্তর ও তাদের পদক্ষেপের জন্য দীর্ঘদিন অপেক্ষা করার পর অবশেষে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ধোনি। এই মামলার জল কোনদিকে গড়ায় সেটাই এখন দেখার। এদিকে, আইপিএলের জন্য ধোনি এখনও মাঠে নামেননি। 

২০২৩ সালে তিনি সবার আগে প্রস্তুতি শুরু করেন। তবে ২০২৩ সালের আইপিএলের পর তিনি হাঁটুতে অস্ত্রোপচার করেন। এখন তাঁর রিহ্যাব চলছে। তবে এবার তিনি হাঁটুর চোট পুরোপুরি সারিয়ে আইপিএল খেলতে নামবেন। এটাই সম্ভবত তাঁর শেষ মরসুম হতে চলেছে। 







‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন