Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪

বনগাঁয় শঙ্কর আঢ্যর শাস্তি চেয়ে সিপিএমের মিছিল

 ‌

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ পুরসভার প্রাক্তন প্রধান শঙ্কর আঢ্য ইডির হাতে গ্রেপ্তার হতেই আরও বেশি করে প্রকাশ্যে মুখ খুলতে এবং প্রতিবাদে পথে নামতে শুরু করেছেন সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনৈতিক দলগুলি। যেমন বুধবার প্রতিবাদে সামিল হল বনগাঁ শহর সিপিএম নেতৃত্ব।

রেশন দুর্নীতির তদন্ত করতে এসে শঙ্কর আঢ্যকে গ্রেপ্তার করার পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের পক্ষ থেকে আদালতে যে বক্তব্য পেশ করা হয়েছে, তাতে একটা বড় অঙ্কের টাকা অনিয়মের অভিযোগ সামনে এসেছে। সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশিত হওয়ার পর থেকে ফের আলোচনার শিরোনামে এসেছে বনগাঁ।

শুধু বনগাঁ নয়, যেদিন ইডি বনগাঁয় হানা দেয়, সেদিনই বসিরহাটের সন্দেশখালিতে উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ শেখ শাহজাহানের বাড়িতেও তল্লাসীতে যান ইডির অফিসারেরা। কিন্তু সেখানে শাহজাহানের নাগাল পাওয়া তো দুরের কথা, উল্টে শাহজাহানের অনুগামীদের হাতে ব্যাপকভাবে আক্রান্ত হয় ইডি এবং সংবাদমাধ্যম।

একদিকে শাহজাহানের অনুগামীদের হাতে আক্রান্ত হওয়ার ঘটনা, অন্যদিকে শঙ্কর আঢ্য গ্রেপ্তারের ঘটনার পর থেকে আলোচনার শিরোনামে উঠে এসেছে উত্তর ২৪ পরগনা। আদালতে ইডির পেশ করা তথ্য অনুযায়ী হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার থেকে শুরু করে বনগাঁয় একাধিক সম্পত্তির অনিয়মের লেনদেনের কথা আরও বেশি করে সামনে চলে আসে।

আর তারই প্রতিবাদে এখন সরব হচ্ছে বিভিন্ন পক্ষ। সংবাদ মাধ্যমের কাছেই নিজেদের অত্যাচারের কথা তুলে ধরছেন বনগাঁর একাধিক মানু্ষ। পাশাপাশি, শঙ্কর আঢ্যর উপযুক্ত শাস্তি এবং শেখ শাহজাহানের গ্রেপ্তারের সঙ্গে সঙ্গে তাদের অনুপ্রেরণা দেওয়া মাথাদেরও গ্রেপ্তারের দাবি তুলেছে সিপিএম।

নিজেদের দাবির সমর্থনে বুধবার বিকেলে সিপিএমের বনগাঁ শহর লোকাল কমিটির পক্ষ থেকে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়। সেই মিছিলে সিপিএমের প্রবীন নেতা পঙ্কজ ঘোষ, সংগঠনের জেলা সম্পাদকমন্ডলীর সদস্য সত্যসেবী কর সহ দলীয় নেতা, কর্মীরা উপস্থিত ছিলেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন