Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪

বনগাঁয় বেআইনী হোটেল নির্মানের অভিযোগ তুলে আন্দোলনে বিজেপি

 ‌‌

BJP-movement

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ থানার কাছে জলাজমি ভরাট করে বেআইনিভাবে হোটেল গড়ে তোলা হয়েছে। বনগাঁ পুরসভার প্রধান থাকাকালীন নিজের প্রভাব খাটিয়ে এই হোটেল তৈরি করে নিজের লোকের নামেই লিজ নিয়েছে শঙ্কর আঢ্য। এই অভিযোগ তুলে এই হোটেল ভেঙে জলাভুমি ফিরিয়ে দেওয়ার দাবিতে আন্দোলনে নামলো বিজেপি।

উল্লেখ্য, রেশ দুর্নীতি কান্ডে যুক্ত থাকার অভিযোগে সম্প্রতি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেপ্তার করেছে শঙ্কর আঢ্যকে। বর্তমানে তিনি ইডির হেফাজতে রয়েছে। তার গ্রেপ্তারের ঘটনার পর থেকেই তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে আন্দোলন শুরু করেছে বিভিন্ন রাজনৈতিক দল।

তারই অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেলে বনগাঁ থানার সামনে '‌পুলসাইড ইন' নামের হোটেলের সামনে বিক্ষোভে সামিল হন বিজেপি নেতা, কর্মীরা। বিক্ষোভে নেতৃত্ব দেন বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মন্ডল। প্রকাশ্য রাস্তায় মাইক ধরে তিনি শঙ্কর আঢ্য নানা অনৈতিক কাজের খতিয়ান তুলে ধরেন।

দেবদাস মন্ডলের অভিযোগ, '২০১৫ সালে বনগাঁ পুরসভার প্রধান হওয়ার পর শঙ্কর আঢ্য নিজের প্রভাব খাটিয়ে পুরসভার ইঞ্জিনিয়ারকে ভয় দেখিয়ে বনগাঁ থানার উল্টোদিকে সরকারি জলাজমি ইছামতী নদীর বালি দিয়ে ভরাট করে পুরসভার টাকায় বিলাসবহুল হোটের তৈরি করেন।'

'শুধু তাই নয়, সেই হোটেল নিজের পরিজনের নামে বছরে মাত্র ৫ হাজার টাকার বিনিময়ে পুরসভার কাছ থেকে ৯৯৯ বছরের জন্য লিজ নেওয়ার ব্যবস্থা করে গেছেন। এটা সম্পূর্ণ বেআইনী কাজ। এমনকি এই হোটেলে অবৈধ কাজও হয়।' এমনই দাবি করেছেন দেবদাস মন্ডল।

এব্যাপারে এদিন তিনি বনগাঁ পুরসভার বর্তমান পুরপ্রধানের উদ্দেশ্যে বার্তা দেন যে, অবিলম্বে এই বেআইনী হোটেলটি ভেঙে দিয়ে জলাজমি আগের মতো ফিরিয়ে দিতে হবে। এই দাবি মানা না হলে বিজেপি কর্মীরা এই হোটেলের সামনে লাগাতার আন্দোলনে নামবেন বলে হুমকি দিয়েছেন দেবদাস মন্ডল।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন