Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩

সর্বকালীন রেকর্ড ভেঙে ২৪.৭৫ কোটি টাকায় মিচেল স্টার্ককে নিলো কেকেআর

 

Mitchell-Starc

সমকালীন প্রতিবেদন : মঙ্গলবার ছিল আইপিএল-২০২৪-এর নিলাম। এদিন সকালেই আইপিএল নিলামের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ২০ কোটি টাকার গণ্ডি ছাপিয়ে ইতিহাস গড়েন প্যাট কামিন্স। তাঁকে আইপিএল ২০২৪-এর মিনি নিলাম থেকে ২০ কোটি ৫০ লক্ষ টাকার বিশাল মূল্যে দলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। 

তখনও পর্যন্ত কেউ ভাবতে পারেননি যে, ঘণ্টাখানেকও টিকবে না অজি দলনায়কের আইপিএলের ইতিহাসের সব থেকে দামি ক্রিকেটারের তকমা। কামিন্সকে বিরাট অর্থে হায়দরাবাদ কিনে নেওয়ার কিছুক্ষণের মধ্যেই কেকেআর চমক দেয় নিলামে। 

তারা আইপিএলের সর্বকালের ইতিহাসে সব থেকে বেশি দামে দলে নেয় কামিন্সের জাতীয় দলের সতীর্থ মিচেল স্টার্ককে। অজি পেসারকে কলকাতা কিনে নেয় ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার অবিশ্বাস্য মূল্যে। 

প্রায় ২৫ কোটি টাকায় বিক্রি হওয়া মিচেল স্টার্কই যে আইপিএলের সর্বকালের ইতিহাসে সব থেকে দামি ক্রিকেটারে পরিণত হন, সেটা আর বলে দেওয়ার অপেক্ষা রাখে না। কলকাতা যে এভাবে শেষ পর্যন্ত স্টার্কের জন্য ঝাঁপাবে, এটা অনেকেই ভাবতে পারেননি। 

প্রথম দিকে দিল্লি এবং মুম্বইয়ের লড়াইয়ের পর গুজরাত এবং কলকাতা যোগ দেয়। শেষ পর্যন্ত শাহরুখ খানের দলের ভাগ্যে চলে আসেন স্টার্ক। যদি আইপিএলে প্রতিটি ম্যাচে চার ওভার করেই বল করেন স্টার্ক, তা হলে বল পিছু ৭ লক্ষ ৩৬ হাজার ৬০৭ টাকা করে পাবেন তিনি। 

৯ বছর পর আইপিএলে খেলতে নামবেন তিনি। উল্লেখ্য, মিচেল স্টার্ক ২০১৪ ও ২০১৫, মোটে ২টি আইপিএল মরশুমে অংশ নেন। তিনি সাকুল্যে ২৭টি ম্যাচে মাঠে নেমে ৩৪টি উইকেট সংগ্রহ করেছেন। ২০১৪ সালে ১৪টি ম্যাচ খেলে ১৪টি উইকেট নেন স্টার্ক। 

২০১৫ সালে ১৩টি ম্যাচ খেলে অজি তারকা তুলে নেন ২০টি উইকেট। সার্বিকভাবে আইপিএলে ওভার প্রতি ৭.১৭ রান সংগ্রহ করেছেন স্টার্ক। আইপিএলে ব্যাট হাতে সাকুল্যে ৯৬ রান সংগ্রহ করেছেন তিনি। হয়তো এবারেও কেকেআরকে চূড়ান্ত সাফল্য এনে দেবেন এই কোটি টাকার বোলার। 






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন