Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

শৈত্যপ্রভাব শুরু হয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেই, বাড়তে চলেছে শীতের প্রভাব

 

Effect-of-winter

সমকালীন প্রতিবেদন : আকাশের মেঘ সরে গিয়ে উঠেছে ঝলমলে রোদ। আর সেই সঙ্গে একইভাবে তাপমাত্রার পতন ঘটছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। গতকাল থেকেই হাড়কাপানো শীত পড়েছে জেলায় জেলায়। এমনটাই পূর্বাভাস ছিল হাওয়া অফিস থেকে। 

একইসঙ্গে তুষারপাত ঘটছে রাজ্যে। এমনটাই ইঙ্গিত দিয়েছিল হাওয়া অফিস। এককথায় পুরোদস্তুর প্রভাব বিস্তার করেছে ডিসেম্বরের শীত। বাংলায় শুরু হয়েছে শীতের ঝোড়ো ব্যাটিং। 

যদিও ডিসেম্বরের শুরুতে সেভাবে শীতের প্রভাব দেখা যায়নি রাজ্যজুড়ে। তার কারণ অবশ্য ছিল বঙ্গোপসাগরে তৈরি হওয়া একাধিক নিম্নচাপ। তবে নিম্নচাপের প্রভাব কেটে যেতেই গোটা রাজ্যে এখন শীত পড়েছে জাঁকিয়ে। 

গত কয়েকদিন ধরেই স্বাভাবিকের নীচে ঘোরাফেরা করছে পারদ। আর এর প্রভাব বেশি করে পড়েছে পশ্চিমের জেলাগুলিতে। সেই সঙ্গে উত্তরবঙ্গেও শুরু হয়েছে প্রবল শীত। এখন একনজরে দেখে নিন যে আজ কেমন থাকবে আবহাওয়া। 

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় বৃষ্টির কোনো পূর্বাভাস নেই। শহরের আকাশ পুরোপুরি পরিষ্কার থাকবে। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। 

আজও সূর্যাস্তের পর ব্যাপকভাবে পারদের পতন ঘটবে শহরে। এছাড়াও, আজ দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। আজ থেকে ব্যাপকভাবে পারদের পতন ঘটবে। বিশেষ করে পশ্চিমের জেলাগুলিতে ব্যাপক ঠান্ডা পড়তে চলেছে আজ থেকেই। 

আজ বর্ধমানের তাপমাত্রা ১০. ৮ ডিগ্রি, শ্রীনিকেতনে ১১.৪ ডিগ্রি, মেদিনীপুরে ১৩.১ ডিগ্রি, দিঘায় ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। এদিকে, উত্তরবঙ্গেরও কোনো জেলায় আজ বৃষ্টির সম্ভাবনা নেই। 

তবে দার্জিলিং জেলায় বৃষ্টি বা তুষারপাত হতে পারে। দার্জিলিংয়ের তাপমাত্রা আজ ৫ ডিগ্রি সেলসিয়াসে নেমে যাবে। অন্যান্য জেলাতেও পড়বে প্রবল ঠান্ডা। তাই শীত যে পুরোদস্তুর প্রভাব দেখাবে রাজ্যজুড়ে, তা বলাই যাচ্ছে এখন। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন