Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩

দামি প্লেয়ার কেনার দৌড়ে কলকাতাকে পিছনে ফেললো মুম্বই!

 

Eaxpensive-player

সমকালীন প্রতিবেদন : আইপিএল-এর মিনি অকশনে অস্ট্রেলিয়ান প্লেয়ারদের কিনতে দেদার টাকা ঢেলেছে ফ্র্যাঞ্চাইজিগুলি। একদিকে যেমন ২০ কোটি টাকার বিনিময়ে অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্সকে কিনেছে সানরাইজার্স হায়দ্রাবাদ‌। 

অন্যদিকে, অজি ফাস্ট বোলার মিচেল স্টার্ককে কিনতে ২৪.৭৫ কোটি টাকা ঢেলেছে শাহরুখের কেকেআর। আইপিএলের ইতিহাসে এটিই সর্বাধিক অঙ্ক, যা খরচ করে কোনো দল কোনো প্লেয়ারকে কিনেছে।

কিন্তু এবার একটা চমকে দেওয়ার মতো তথ্য প্রকাশ্যে আসছে। হার্দিক পান্ডিয়া নাকি স্টার্কের চেয়েও দামি! গুজরাট টাইটান্সের অধিনায়ক ছিলেন হার্দিক পান্ডিয়া। তবে ট্রেডিংয়ে হার্দিক পান্ডিয়াকে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। 

আইপিএল ট্রেডিংয়ের নিয়ম অনুযায়ী, কোনও দল সংশ্লিষ্ট প্লেয়ারকে যে টাকায় রিটেন করে, অল ক্যাশ ডিল-এ সেই টাকাতেই নেয়। যে দল নিচ্ছে তাদের পার্স থেকে সেই টাকা বিয়োগও হয়। 

এরপর ট্রান্সফার ফিও রয়েছে। সেটা কিন্তু পার্সের টাকার বাইরে। এর কোনও সীমা বেঁধে দেওয়া নেই। ট্রান্সফার ফি-র একটা বড় অংশ সংশ্লিষ্ট প্লেয়ারও পায়। সেটা কিন্তু প্রকাশ্যে আসে না। 

সূত্রের খবর, হার্দিকের জন্য টাইটান্সকে ১০০ কোটি টাকা ট্রান্সফার ফি দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স! এটা কিন্তু অসম্ভব নয়। এই অঙ্কের ৫০ শতাংশও যদি হার্দিক পান্ডিয়া নিয়ে থাকেন, তাহলে তাঁর মোট অঙ্ক দাঁড়াবে ৫০ কোটি ও প্রথমে যে ১৫ কোটির অঙ্ক ধরা হয়েছিল, সেই মিলিয়ে ৬৫ কোটি টাকা! 

হার্দিককে ট্রান্সফার ফির কত শতাংশ দেওয়া হয়েছে, সেটা প্রকাশ্যে আসেনি। সুতরাং, নিশ্চিত করে মোট অঙ্কটা বলা যায় না। মোদ্দা কথা, মিচেল স্টার্কই সবচেয়ে দামি, এটা কিন্তু পুরোপুরি নিশ্চিত করে বলা যায় না।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন