Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

অধরা রয়ে গেল সিরিজ জয়ের স্বপ্ন, এখন সিরিজ বাঁচানোর লড়াইয়ে ভারত

 

Dream-of-winning-the-series

সমকালীন প্রতিবেদন : ‌দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের আগেই মহম্মদ শামির চোট চিন্তায় ফেলেছিল ইন্ডিয়াকে। তার পরিবর্তে দলে নেওয়া হয় প্রসিদ্ধ কৃষ্ণকে। সেঞ্চুরিয়নে প্রসিদ্ধ কৃষ্ণের অভিষেক টেস্টই যে এভাবে হতাশা বয়ে আনবে, কে ভেবেছিল! 

দুই ইনিংস মিলিয়ে দক্ষিণ আফ্রিকার বাউন্সি পিচে খেই খুঁজে পাননি কর্ণাটকি পেসার। ২০ ওভার বল করে ৯০ রান খরচ করে তাঁর দখলে মাত্র একটি উইকেট। ভারতের এই টেস্ট হারের পর এই বোলারকে ঘিরে উঠছে নিন্দার ঝড়। 

রোহিত শর্মা অবশ্য কৃষ্ণকে পুরোপুরি সমর্থনই করেছেন। বলে গেলেন, দলের সকলেই প্রসিদ্ধের পাশেই রয়েছে। 'মানছি ও খুব একটা লাল বলের ক্রিকেট খেলেনি। তবে দক্ষিণ আফ্রিকা দলেও এরকম অনভিজ্ঞ তিন ক্রিকেটার রয়েছে। 

ওঁরা কিন্তু দেখিয়ে দিয়েছে, এই পিচে কীভাবে খেলতে হয়। এটা মোটেই অভিজ্ঞতার প্রশ্ন নয়। পুরো বিষয়টিই মানসিকতার। যদি তুমি ভেবেই নাও তুমি বেশি ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলনি, তাহলে সমস্যা হবে।'

রোহিত অবশ্য বোলারদের ব্যর্থতা স্বীকার করে নিচ্ছেন। জসপ্রীত বুমরা সেভাবে বাকি তিন বোলারের থেকে সমর্থন পাননি। ক্যাপ্টেন জানিয়েছেন, 'এটা মোটেই ৪৫০ রানের পিচ ছিল না। আমরা অনেক রান উপহার দিয়েছি। 

এটা অবশ্য হয়েই থাকে। একজন বোলারের ওপর নির্ভর করে টেস্ট খেলা যায় না। বাকিদেরও নিজস্ব ভূমিকা পালন করতে হবে। প্রতিপক্ষ দলের থেকে এই বিষয়ে আমাদের শিক্ষা নিতে হবে।'

তবে আপাতত দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন অধরা থেকে গেল ভারতের। দ্বিতীয় টেস্টে রোহিতদের সামনে সিরিজ বাঁচানোর কঠিন লড়াই। এই টেস্টে কে বাদ যাবে, আর কাকে সুযোগ দেবে টিম ইন্ডিয়া, সেটাই এখন দেখার। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন