Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

বাঘাযতীনের স্ত্রী ইন্দুবালার চরিত্রে দেবের সঙ্গে দেখা যাবে দমদমের মেয়ে সৃজাকে

Actress-Srija

সমকালীন প্রতিবেদন : এখন বাংলার অন্যতম বক্স অফিস কাঁপানো নায়ক দেব। তাঁর পরপর ৫টা সিনেমাই সেরা ব্যবসা দিয়েছে। সেই দেবের আসন্ন ছবি বাঘাযতীন। আর সেই ছবিতেই নায়িকার ভূমিকায় নবাগতা সৃজা। ইঞ্জিনিয়ারিং এর ছাত্রী সৃজার অভিনয়ের প্রতি একটা বিশেষ ঝোক তো ছিলই, বাকিটা সৃজার মতে 'ভাগ্য'। 

দমদমের সৃজা স্কুল–কলেজের পাঠ শেষ করে চাকরি করার কথা ভাবলেও পরিস্থিতি এবং তার ভাবনা তাকে নিয়ে আসে অভিনয় জগতে। সম্প্রতি এক সাক্ষাৎকারে সৃজা খোলাখুলি জানান তাঁর ইন্দুবালা হয়ে ওঠার ইতিহাস।

দেবের নতুন ছবির জন্য একজন ফ্রেস মুখের সন্ধান করছিলেন পরিচালক অরুন রায়। সৃজা আবেগের মাথায় ছবি পাঠিয়ে দেন। এব্যাপারে সৃজার বক্তব্য, 'ভেবেছিলাম, আমায় কেউ ডাকবে না। আসলে পড়াশোনা শেষ করেই অভিনয়ের কথা ভেবেছিলাম।' 

তাঁর কথায়, '‌প্রথম চেষ্টাতেই মনোনীত হব, তাও দেবদার বিপরীতে, বিষয়টা অবিশ্বাস্য ছিল। প্রথম যেদিন দেবদার সঙ্গে দেখা হল, সেদিন কথা বলতেই পারিনি। দেবদা বলছিলেন, আমি শুধু শুনছিলাম আর মাথা নাড়ছিলাম।’ তাই তো 'ভাগ্য' কথাটা এখানে এসে গেলো।

সৃজার অকপট স্বীকারোক্তি, তিনি শুটিংএ খুব বেশি ঘাবড়ান নি। পরিচালক অরুন রায় তাঁকে ভীষণ স্নেহ করেন। সবটা ভালো করে বুঝিয়ে দিয়েছেন। সৃজা জানান, 'অরুণ স্যার আমাকে মেয়ের মতোই দেখেন। যেহেতু আমি ইন্ডাস্ট্রিতে নতুন, তাই উনি বুঝিয়ে দিয়েছেন।'‌ 

‌সৃজা আরও বলেন, 'পরিচালক ঘণ্টার পর ঘণ্টা আলোচনা করেছেন। ওয়ার্কশপ করিয়েছেন। পুরো বিষয়টাই সহজ হয়ে গিয়েছে।’ তবে পরিচালক সৃজাকে বলেছিলেন, সৃজার চোখটা শিক্ষিত মানুষের চোখ। কিন্তু ইন্দুবালা নিতান্তই অশিক্ষিত ও গ্রাম্য মহিলা। সৃজার লড়াই শুরু হয় সেখান থেকেই। 

সৃজা জানান, এক্ষেত্রে তিনি তাঁর দিদার মায়ের কাছেও কিছুটা সাহায্য পেয়েছেন। কারণ, সৃজা তাঁর 'বম্মা' মানে দিদার মায়ের কাছে তখনকার দিনের মহিলারা কীভাবে কথা বলতেন, উঠতেন, বসতেন, শাড়ি পরতেন, সবটাই তিনি জেনেছেন। তাঁর এই ‘বম্মা’র বয়স ৯০-এর উপর, তবে স্মৃতিশক্তি নাকি দারুণ।

তার কাছ থেকেই তৎকালীন মহিলাদের আদপকায়দা, রুচি, কথা বলার ভঙ্গিমা, কাপড় পরার কায়দা সব জেনে নিয়ে সৃজা বাড়িতে সেভাবেই কাপড় পরে, নিচে বসে বসে সবজি কেটে নিজেকে প্রস্তুত করেছেন। সেই সৃজা এখন ইন্দুবালা। এবার দেখার, দর্শক তাঁকে কিভাবে গ্রহণ করে।‌‌





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন