Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

পেট্রাপোল সীমান্তে ৪ কোটি ৩৩ লক্ষ টাকার সোনার বিস্কুট উদ্ধার

 

Golden-biscuit-recovery

সমকালীন প্রতিবেদন : বাংলাদেশ থেকে ভারতে বিপুল পরিমান সোনার বিস্কুট পাচার করতে গিয়ে বিস্কুট সহ বিএসএফের হাতে ধরা পড়ল এক ট্রাকচালক। রপ্তানী বানিজ্যের ট্রাকের ভেতরে করে আনা হচ্ছিল এই সোনার বিস্কুট। সীমান্ত রক্ষী বাহিনীর তৎপরতায় ধরা পড়ল এই বিস্কুট। ট্রাকের চালককে গ্রেপ্তার করা হয়েছে।

সীমান্ত রক্ষী বাহিনী সূত্রে খবর, গত ৩০ অক্টোবর পণ্য বোঝাই একটি ভারতীয় ট্রাক পেট্রাপোল সীমান্তের ট্রাক পার্কিং এলাকা থেকে পণ্য খালাসের উদ্দেশ্যে বাংলাদেশে প্রবেশ করে। ৩১ অক্টোবর পণ্য খালাসের পর বাংলাদেশের যশোর এলাকার বাসিন্দা মোহাম্মদ মামুন নামে এক ব্যক্তি ট্রাকের চালক সুরজ মগের সঙ্গে যোগাযোগ করে।

মোহাম্মদ মামুন ট্রাক চালক সুরজ মগকে প্রস্তাব দেয় যে, সে তাকে ৬০ পিস সোনার বিস্কুট দেবে। সেগুলি ট্রাকে লুকিয়ে ভারতে নিয়ে গিয়ে পেট্রাপোল এলাকার বাসিন্দা আজগর শেখ নামে এক ব্যক্তির কাছে পৌঁছে দিতে হবে। এরজন্য তাকে ১০ হাজার টাকা দেওয়া হবে।

টাকার লোভে সে এই সোনা পাচার করতে রাজি হয়ে যায়। ১ নভেম্বর সে কালি ট্রাক নিয়ে যখন ভারতে প্রবেশ করে, তখন পেট্রাপোল সীমান্তে প্রহরারত বিএসএফের ১৪৫ নম্বর ব্যাটালিয়নের জওয়ানেরা ট্রাকটিকে দাঁড় করিয়ে তল্লাসী চালান। 

এই তল্লাসী অভযানেই ট্রাকের চালকের কেবিন থেকে উদ্ধার হয় সোনার বিস্কুটগুলি। উদ্ধার হওয়া ৬০টি সোনার বিস্কুটের ওজন প্রায় ৭ কেজি। আর এই সোনার আনুমানিক মূল্য প্রায় ৪ কোটি ৩৩ লক্ষ টাকা। উদ্ধার হওয়া সোনার বিস্কুট সহ ধৃত ট্রাকচালককে শুল্ক দপ্তরের কাছে হস্তান্তর করা হ‌য়েছে।

বনগাঁর জয়পুর এলাকার বাসিন্দা, ধৃত ট্রাকচালক সুরজ মগ জিজ্ঞাসাবাদে বিএসএফ কর্তৃপক্ষকে জানিয়েছে যে, এর আগেও সে পণ্য নিয়ে বাংলাদেশে গেছে। কিন্তু এবারেই সে প্রথম সোনার বিস্কুট পাচার করার চেষ্টা করছিল। কিন্তু শেষ পর্যন্ত ধরা পড়ে গেল।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন