Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩

ইন্ডিয়ার হারে বাংলাদেশের সেলিব্রেশনে তীব্র প্রতিক্রিয়া, বাংলাদেশিদের বয়কটের ডাক

  

Bangladeshis-boycott

সমকালীন প্রতিবেদন : ‌বিশ্বকাপ ফাইনালে ভারতের হারে বাংলাদেশ জুড়ে যে উচ্ছ্বাস পালনের হিড়িক দেখা গিয়েছে, তাতে রীতিমতো রেগে আগুন এপার বাংলার মানুষ। সোশ্যাল মিডিয়া জুড়ে গত কয়েকদিন ধরেই বাংলাদেশের এই মাত্রাছাড়া উচ্ছাসকে ভালোভাবে নিচ্ছেন না ভারতের অনেক মানুষ। 

এবার শুধু ক্ষোভ এবং রাগ নয়, রীতিমতো বাংলাদেশি পণ্য বয়কটের ডাক উঠে গিয়েছে। কেউ কলকাতা বইমেলায় বাংলাদেশের স্টল দিতে না দেওয়ার পক্ষপাতী হয়ে সরব হয়েছেন। কেউ আবার চাইছেন যে স্টল দিলেও তাতে যেন কেউ না যান। 

এমনই বিভিন্ন রকম পরামর্শ সোশ্যাল মিডিয়ায় ঘুরে ফিরে বেড়াচ্ছে। এবার সেই তালিকায় যুক্ত হল উত্তরবঙ্গের অন্যতম বৃহৎ কোচবিহারের রাসমেলায় বাংলাদেশি পণ্য বয়কটের ডাকও। একটা বড় অংশের মানুষ চাইছেন যে, কোচবিহারে বাংলাদেশের কোনও স্টল দিতে দেওয়া না হোক। 

পাশাপাশি, কেউ কেউ বলছেন যদি সরকার স্টল দিতে বাধ্য করে, তাহলে সেই স্টলে যেন কেউ না যান, তাহলেই তাদের শিক্ষা হবে। এর পাশাপাশি এবার বাংলাদেশি পর্যটকদের জন্য বন্ধ হল হোটেলের দরজাও। 

এবার দার্জিলিঙের এক হোটেল কর্তৃপক্ষ বাংলাদেশি পর্যটকদের বুকিং নেবে না বলেই জানিয়ে দিয়েছে। তাঁর মূল কারণই হল, বিশ্বকাপে ফাইনালে ভারতের হারের পর বাংলাদেশের কিছুজনের উচ্ছ্বাস, উন্মাদনা। 

ইতিমধ্যেই ফেসবুকে হোটেলের তরফে জানানো হয়েছে, অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশি পর্যটকদের বুকিং নেওয়া হবে না। সোশ্যাল মিডিয়ায় সেই পোস্ট করতেই অনেকে প্রশংসা করেছেন হোটেলের। 

আবার খুব কম সংখ্যক মানুষ তার বিরোধিতা করেছেন। তবে হোটেলের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, বিশ্বকাপে ভারতের হারের পর বাংলাদেশের এমন মনোভাব মেনে নেওয়া যায় না।

কিন্তু এমনটা চলতে থাকলে হয়তো দুই দেশের বন্ধুত্ব শেষ হতে বেশিদিন সময় লাগবে না। সেক্ষেত্রে ক্ষতির মুখে পড়বে দুই দেশই। তাই হিংসা নয়, বন্ধুত্ব দিয়ে এই তিক্ততাকে জয় করা উচিত আমাদের সকলের। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন