Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৫ নভেম্বর, ২০২৩

ক্রিকেট স্টারকে টেক্কা দিয়ে এবার এগিয়ে গেলেন জিয়াগঞ্জের গায়ক

 

Arijit-Singh

সমকালীন প্রতিবেদন : বাঙালির ইমোশনের অর্ধেকটা জুড়ে যেমন আছেন সৌরভ গাঙ্গুলী, তেমনি বাঙালির মন জুড়ে রয়েছেন মুর্শিদাবাদের জিয়াগঞ্জের সেনসেশন অরিজিৎ সিং। 

একদিকে দাদা যেমন খেলার মাঠ থেকে দাদাগিরির সেট, সবেতেই নিজেকে আলাদা করে রাখেন, অন্যদিকে অরিজিতের গলার যাদু প্রত্যেকটা বাঙালির মন কেড়েছে। 

এছাড়াও, যে বিষয়ের জন্য তিনি সবার থেকে আলাদা, তা হল তার সাধারণ জীবনযাপন এবং মিষ্টি ব্যবহার। দিনে দিনে প্রত্যেকের কাছে যেন ঘরের ছেলে হয়ে উঠেছেন তিনি। তবে এবার আর গান গেয়ে না সর্বোচ্চ কর দিয়ে সকল করদাতাদের তালিকায় একদম ওপরে পৌঁছে গেলেন অরিজিৎ সিং। 

আর সেখানে তাবর তাবড় ব্যাক্তিত্বকে তো পেছনে ফেলেছেনই, তার সঙ্গে বাংলার আইকন সৌরভ গাঙ্গুলিকে দিয়েছেন জোরদার টক্কর। আয়কর বিভাগের তথ্য বলছে, কলকাতা থেকে ২০২২-২৩ অর্থবর্ষে মোট ৫৬ হাজার ৪২৪ কোটি টাকা আয়কর বাবদ আয় হয়েছে। 

কলকাতা জোনে রয়েছে পশ্চিমবঙ্গ, আন্দামান নিকোবর, সিকিম। আর বাংলার সর্বোচ্চ করদাতাদের তালিকায় ব্যক্তিগত করদাতাদের ক্ষেত্রে আগে রয়েছে অরিজিৎ সিংয়ের নাম। তিনি চতুর্থ স্থানে।  

তিনি আয়কর দিয়েছেন ১৮ কোটি টাকা। যা তাঁর ক্ষেত্রে ২০২১-২২ অর্থবর্ষের তুলনায় তিন গুণের বেশি। যে তালিকা আয়কর দাতাদের নিরিখে প্রকাশিত হয়েছে, তাতে সর্বোচ্চ ব্যক্তিগত আয়কর দাতা হিসাবে নাম এসেছে নন্দিনী মোদীর। 

তিনি দিয়েছেন ৭০ কোটি টাকার আয়কর। দ্বিতীয় স্থানে রয়েছেন কুমারমঙ্গলম বিড়লা, তিনি দিয়েছেন ৫৯ কোটি টাকা। তৃতীয় স্থানে শিল্পপতি বরুণ রাঠি। 

সর্বোচ্চ আয়করদাতাদের তালিকায় রয়েছেন তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ও। ২০২২-২৩ অর্থবর্ষে তিনি কর দিয়েছেন ২.১ কোটি টাকা। এমনই তথ্য দিয়েছে আয়কর বিভাগ। 

তবে সকলের মাঝে যেন মধ্যমণি হয়ে উঠেছেন সকলের প্রিয় গায়ক অরিজিৎ। এই তালিকা যেন তার ছবিটাকে অনেকটাই উঁচুতে পৌঁছে দিয়েছে এই ক'দিনে। 






‌‌

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন