Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

বনগাঁর পুজোয় পঞ্চমী থেকে যান চলাচলে বিধিনিষেধ জারি

 ‌

Traffic-restrictions

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁর দুর্গাপুজোর গাইড ম্যাপ উদ্বোধন হল বুধবার বনগাঁ পুলিশ জেলার পক্ষ থেকে এদিন নীলদর্পণ হলে একটি অনুষ্ঠানের মাধ্যমে এই পুজো গাইড ম্যাপের উদ্বোধন হয়। উপস্থিত ছিলেন পুলিশ সুপার জয়িতা বসু, অতিরিক্ত পুলিশ সুপার সজল বিশ্বাস, পুরপ্রধান গোপাল শেঠ সহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠন, ক্লাব কর্তারা।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, উত্তর ২৪ পরগনা জেলা শাসকের একটি নির্দেশ অনুসারে পুজোর কটাদিন যানবাহন চলাচলের ক্ষেত্রে বেশকিছু বিধিনিষেধ জারি করা হচ্ছে। আগামীকাল অর্থাৎ পঞ্চমী থেকেই এই বিধিনিষেধ জারি হচ্ছে। এদিন থেকে ২৭ অক্টোবর পর্যন্ত এই বিধিনিষেধ জারি থাকবে।

জেলা পুলিশের পক্ষ থেকে যে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে তাতে বলা হয়েছে, বিকেল ৩ টে থেকে ভোর ৪ টা পর্যন্ত যান চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা জারি থাকবে। অষ্টমী থেকে দশমী পর্যন্ত ভোর ৫ টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকছে।

বনগাঁ শহরে ঢোকার ক্ষেত্রে মোট ৭ টি ড্রপগেট করা হচ্ছে। বাসরুটগুলির ক্ষেত্রেও পরিবর্তন আনা হয়েছে। ডিএন ৪৪ এবং ডিএন ১২ রুটের বাস ১ নম্বর রেলগেট ছাড়িয়ে যশোর রোডের মেদিয়াপাড়া থেকে ছাড়বে।

অন্যদিকে, ২০, ২৮, ৯৫ এবং ৯৬ নম্বর রুটের বাসগুলি চাকদা রোডের সাগর ইটভাটা এলাকা থেকে ছাড়বে। ৯৬ সি রুটের বাস ছাড়বে রামনগর রোডের আপনজন মাঠ থেকে। ৯২, ৯২এ রুটের বাস ছাড়বে বাগদা রোডের পুরনো পোষ্ট অফিস এলাকা থেকে।

বাংলাদেশের সঙ্গে রপ্তানী বানিজ্যের গাড়ি চলাচলের ক্ষেত্রেও বেশকিছু বিধিনিষেধ জারি করা হয়েছে। শহরের ৫ টি গুরুত্বপূর্ণ জায়গায় পুলিশ সহায়তা কেন্দ্র খোলা হচ্ছে। পুজো উদ্যোক্তাদের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে পুরষ্কারের ব্যবস্থাও রাখা হয়েছে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন