Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ১৩ অক্টোবর, ২০২৩

বছরের শেষ সূর্যগ্রহণ বিশেষ কয়েকটি রাশিতে প্রভাব ফেলবে, দাবি জ্যোতিষশাস্ত্রের

 ‌‌

Last-solar-eclipse-of-the-year

সমকালীন প্রতিবেদন : এ বছর দুবার সূর্যগ্রহণ হবে। বছরের শেষ সূর্যগ্রহণ আগামী ১৪ অক্টোবর অমাবস্যায়। এটা খুবই ব্যতিক্রম যে অমাবস্যা ও সূর্যগ্রহণ একসঙ্গে। ওই ১৪ তারিখ পিতৃপক্ষের শেষ দিন। গ্রহণ নিয়ে অবশ্য জ্যোতির্বিজ্ঞানের অন্য ব্যাখ্যা আছে। কিন্তু ভারতীয় জ্যোতিষশাস্ত্র তার নিজের মতো ব্যাখ্যা, বিশ্লেষণ করে এই গ্রহণ নিয়ে। 

এই বছরের প্রথম সূর্যগ্রহণ ২০ এপ্রিলে হয়েছিল। বছরের দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণ ১৪ অক্টোবর অনুষ্ঠিত হচ্ছে। যা বলয়গ্রাস হতে যাচ্ছে। ভারতীয় সময় অনুযায়ী, এই গ্রহণ হবে রাত ৮ টা ৩৪ মিনিট থেকে ২ টো ২৫ মিনিট অর্থাৎ মধ্যরাত পর্যন্ত। ভারতীয় জ্যোতিষ বলছে, এই সূর্যগ্রহণ বিশেষ কয়েকটি রাশির জাতকের উপরে বিশেষ প্রভাব ফেলবে। 

ওই গ্রহণ ৫টি রাশির জাতকদের জন্য অশুভ বলে মনে করা হয়। বছরের শেষ সূর্যগ্রহণ ১৪ অক্টোবর পড়বে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরের দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণ মেষ রাশি সহ অন্যান্য কয়েকটি জাতকদের জন্য অশুভ বলে মনে করা হয়। এবার জেনে নেওয়া যাক কোন কোন রাশির উপর কি ধরনের প্রভাব ফেলতে পারে।

* মেষ রাশি : মেষ রাশির ক্ষেত্রে বিশেষ প্রভাব পড়ার সম্ভাবনা। মেষ রাশির জাতক‌– জাতিকারা গ্রহণকালে কাছের মানুষদের দ্বারা প্রতারিত হতে পারেন। তাই শাস্ত্রবিদেরা বলেন, এই সময়ে সতর্ক থাকা জরুরি।

* বৃষ রাশি : এই সূর্যগ্রহণে খারাপ প্রভাব আসতে পারে বৃষ রাশির মানুষদের উপর। বৃষ রাশির জাতক–জাতিকাদের জন্য বছরের শেষ সূর্যগ্রহণ মান-সম্মানহানি ও অর্থহানির যোগ নিয়ে আসছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বৃষ রাশির জাতকদের এই সময়ে সতর্ক থাকতে হবে। কারণ, বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ আপনার জন্য অশুভ হতে পারে। অকারণে অর্থ ব্যয় হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

* সিংহ রাশি : সিংহ রাশির জাতক–জাতিকারা এমনিতে সকলের খুব প্ৰিয় হলেও কিছু অঘটন ঘটতে পারে এই গ্রহণকে কেন্দ্র করে। ​​বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ সিংহ রাশির জাতকদের জন্য অপ্রয়োজনীয় খরচ বাড়িয়ে দেবে বলে মনে করা হয়। তাই টাকা বিনিয়োগ করার আগে সাবধান। কারো সঙ্গে আচরণে সতর্ক থাকুন, ঝামেলা বাড়তে পারে। ওই সময় ভুল করেও কোথাও টাকা বিনিয়োগ না করার পরামর্শ দিচ্ছেন ভারত বিখ্যাত জ্যোতিষশাস্ত্রবিদেরা।

* কন্যা রাশি : ওইদিন কন্যা রাশির জাতক–জাতিকাদের কোনো বিতর্কে প্রবেশ করা উচিত হবে না। বৈদান্তিক জ্যোতিষ শাস্ত্র বলছে, কন্যা রাশিচক্রের দ্বিতীয় এবং শেষ সূর্যগ্রহণ ১৪ অক্টোবর পড়বে। যার প্রভাব সব রাশির জাতক–জাতিকাদের উপর দেখা যাবে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরের শেষ সূর্যগ্রহণ অশুভ হতে পারে যাদের রাশি কন্যা, তাদের জন্য। কন্যা রাশির জাতক–জাতিকাদের বন্ধুদের সাথে বিবাদ হতে পারে। তাই ওই সময় যতটা সম্ভব বিতর্ক এড়াতে চেষ্টা করুন।

* তুলা রাশি : এই গ্রহণ তুলা রাশির জাতক–জাতিকাদের উপর আর্থিক বা অন্য কোনো কুপ্রভাব না ফেললেও প্রভাব ফেলতে পারে মনের উপর। ​​বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, বছরের শেষ সূর্যগ্রহণ তুলা রাশির জাতক–জাতিকাদের মানসিক চাপ দিতে পারে। গ্রহণের সময় আপনি মানসিক চাপ অনুভব করবেন। এই সমস্যা থেকে বাঁচতে ভগবানের ভক্তিতে মনোযোগ দিন, উপকার হবে।

তবে এই জ্যোতিষবাণী যথার্থ বিজ্ঞানীদের কাছে পরিত্যাজ্য। তারা এই প্রভাব স্বীকার করেন না। এই বিষয়ে আইনস্টাইনের একটি বিখ্যাত গল্প আছে। উনি একটি সেমিনারে বলেছিলেন, 'ক্লাসে ছাত্রছাত্রীদের হাজার বার বলেছি, সূর্যোগ্রহণ বা চন্দ্রগ্রহণ হয় চন্দ্র, সূর্য ও পৃথিবীর অবস্থানের কারণে। এর সঙ্গে শুভ বা অশুভ বলে কোনো প্রভাব নেই।' তবে ভারতীয় পুরান মনে করে, এর প্রভাব মানব জীবনে পরে। তাই ভারতীয় ধর্মগ্রন্থই এর শেষ উত্তর। 





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন