Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

বনগাঁ স্টেশনে চলমান সিঁড়ির উদ্বোধন

 

Escalator-at-Bongaon-station

সমকালীন প্রতিবেদন : ‌সাধারণ যাত্রীদের পাশাপাশি অসুস্থ, বৃদ্ধ যাত্রীদের সুবিধার্থে বনগাঁ স্টেশনে চালু হল এসকালেটর। রবিবার এই এসকালেটরের উদ্বোধন করেন ভারতের জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। উপস্থিত ছিলেন শিয়ালদার ডিআরএম দীপক নিগম। 

অমৃত স্টেশন প্রকল্পের অধিনে বনগাঁ স্টেশনের বিভিন্ন উন্নয়নের কাজ হাতে নিয়েছে ভারতীয় রেল। সেই প্রকল্পের অধিনেই এক বছর আগে এই এসকালেটর তৈরির কাজ শুরু হয়। এরজন্য খরচ হয়েছে ৮২ লক্ষ টাকা।

শিয়ালদার ডিআরএম দীপক নিগম জানান, আগামীদিনে রেলের পক্ষ থেকে বনগাঁ স্টেশনের ২ ও ৩ নম্বর স্টেশনের মাঝে আরও একটি এসকালেটর বসানো হবে। এর সঙ্গে একটি লিফট, ১২ মিটারের একটি ফুট ওভারব্রিজ এবং সুসজ্জিত প্রবেশদ্বার তৈরি করা হবে।

রেল সূত্রে জানা গেছে, দেশের প্রতিটি স্টেশনেই এসকালেটর এবং লিফট তৈরির পরিকল্পনা রয়েছে রেল কর্তৃপক্ষের। মন্ত্রী শান্তনু ঠাকুর জানান, ২০৪৭ সাল পর্যন্ত অমৃত সাল উজ্জাপন করা হবে। আর এর মাধ্যমে দেশজুড়ে নানা উন্নয়নমূলক প্রকল্পের কাজ হাতে নিয়েছে কেন্দ্র সরকার।

উল্লেখ্য, বনগাঁ স্টেশনকে কেন্দ্র করে প্রতিদিন গড়ে ২৫ থেকে ৩০ হাজার যাত্রী যাতায়াত করেন। বাংলাদেশ লাগোয়া এই সীমান্ত স্টেশনকে ব্যবহার করেন বহু বাংলাদেশি যাত্রীও। বিশেষ করে তাঁদের কথা মাথায় রেখে বনগাঁ স্টেশনকে আরও সাজিয়ে তোলা হচ্ছে।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন