Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

আসছে ‌ক্রিকেট বিশ্বকাপ, সক্রিয় হচ্ছে জুয়ার ওয়েবসাইট

 

Cricket-World-Cup

সমকালীন প্রতিবেদন : আগামী বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে ক্রিকেটের মহারণ। ভারতের বুকে এবার একদিনের ক্রিকেটের বিশ্বকাপের আসর বসছে। ইতিমধ্যে ১০ দেশের দল এসে গেছে ভারতে। বিভিন্ন স্টেডিয়ামে ইতিমধ্যে চলছে প্রস্তুতি ম্যাচ। টুর্নামেন্টের সবকটি ম্যাচ রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হবে। অর্থাৎ পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ৪টি দল পা রাখবে সেমিফাইনালে। 

এই নিয়ে তৃতীয়বারের মতো রাউন্ড রবিন ফরম্যাটে হবে বিশ্বকাপ। ১৯৯২ এর আসরে প্রথম এই পদ্ধতিতে খেলা হয়েছিল। রাউন্ড রবিন এর নিয়ম অনুযায়ী, প্রতিটি দলই ৯টি করে ম্যাচ খেলবে। গ্রুপপর্ব শেষে শীর্ষে থাকা দল টেবিলের চতুর্থ দলের সঙ্গে এবং দুই ও তিনে থাকা দল দুটি সেমিফাইনালে মুখোমুখি হবে। এরপর জয়ী দু’দল ফাইনাল খেলবে ১৯ নভেম্বর। 

তবে এই স্টেডিয়ামে আলোকিত আসরের বাইরেও বিশ্বকাপকে কেন্দ্র করে বসে আরেক আসর। প্রতিটি ক্রিকেট ম্যাচে হয় কোটি কোটি টাকার জুয়া খেলা। আর এবার এই জুয়ার বিষয়ে এলো এক বড়সড় আপডেট। 

বিশ্বকাপকে কেন্দ্র করে অনলাইন বেটিং সাইটগুলো আবারও সক্রিয় হওয়ার চেষ্টা করছে বলে তদন্তকারী সংস্থা সূত্রে জানা যাচ্ছে। যেহেতু অনলাইন বেটিং সাইটগুলো অধিকাংশ খেলাধুলা কেন্দ্রিক, তাই ক্রিকেট বিশ্বকাপ বড় একটি ইভেন্ট জুয়াড়িদের জন্য। 

বিশেষ সূত্র মারফত জানা যাচ্ছে, ইতিমধ্যে বিদেশি অনলাইন বেটিং সাইটগুলোর বিজ্ঞাপন সামাজিক যোগাযোগমাধ্যমসহ নেট জগতে বেড়েছে। এসব বিজ্ঞাপন দেখে অনেক নতুন গ্রাহক অনলাইন জুয়ার সাইটে লগইন করছেন। 

আরও জানা গেছে, এই অনলাইন জুয়ার সাইটে এক শ্রেণির শিক্ষিত যুবকও যেমন লগইন করছেন, তেমনি নিম্ন শ্রেণির পেশাজীবীরাও অনলাইন জুয়ায় আকৃষ্ট হচ্ছেন। সূত্রের খবর, দেশে প্রায় ১৫০টির ওপরে অনলাইন জুয়া কিংবা বেটিং সাইট সক্রিয় রয়েছে। 

তবে, ক্রিকেট বিশ্বকাপকে কেন্দ্র করে এই প্রবণতা আরও বাড়তে পারে। এসব সাইটে প্রায় ২০ লাখের মতো মানুষ বেটিং কিংবা জুয়া খেলে থাকেন। এসব জুয়ার সাইট অধিকাংশ রাশিয়া কেন্দ্রিক। আর বিশ্বকাপ যেন তাদের কাছে এক বড় সুযোগ। 

এই টুর্নামেন্টেই নাকি সবথেকে বড় অঙ্কের টাকা হাতবদল হল বেটিংয়ের মাধ্যমে। তবে এই বিষয়ে ইতিমধ্যে সক্রিয় হয়েছে ভারতের সাইবার সেলগুলি। আশা করা হচ্ছে যে, এই ধরণের নাশকতা যতটা সম্ভব রুখে দেওয়া সম্ভব হবে। 







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন