Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩

ভারপ্রাপ্ত শিক্ষককে অন্যত্র ‌চলে না যাওয়ার কাতর আবেদন অভিভাবকদের

 

Application-to-the-teacher

সমকালীন প্রতিবেদন : শিক্ষক, ছাত্র এবং অভিভাবকদের যথার্থ সমন্বয়ে ঘটে শিক্ষার পূর্ণতা। আর আদর্শ শিক্ষক হয়ে উঠতে গেলে চাই ছাত্রছাত্রী এবং অভিভাবক–অভিভাবিকাদের ভালোবাসা ও শ্রদ্ধা। নিজের যোগ্যতা ও আচরণ দিয়েই এমন শ্রদ্ধা আদায় করে নিলেন ভারপ্রাপ্ত শিক্ষক রাজু মন্ডল। 

রাজু মন্ডল উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের বেয়াড়া প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষক। হঠাৎই অভিভাবকেরা খবর পান যে, তিনি অন্যত্র স্থায়ী প্রধান শিক্ষকের দায়িত্ব নিয়ে চলে যাচ্ছেন। 

ব্যাস, এই একটি খবরেই সমস্ত অভিভাবক সমবেত হয়ে উপস্থিত হন ভারপ্রাপ্ত শিক্ষক রাজু মন্ডলের ঘরে। তারপরেই তাঁর কাছে কাতর আবেদন করেন, তিনি যেন বদলি হয়ে অন্য কোনও স্কুলে চলে না যান। এটাই একজন শিক্ষকের জীবনের শ্রেষ্ঠ পাওনা, যা রাজু মন্ডল পেলেন।

সুত্রের খবর, বাগদা ব্লকের প্রধান শিক্ষকের একটি তালিকায় রাজু মন্ডলের নাম রয়েছে। তাই অভিভাবকেরা ধরে নিয়েছেন যে, তাঁদের প্ৰিয় শিক্ষক অন্য স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব নিয়ে চলে যাচ্ছেন। কিন্তু তাঁদের বক্তব্য, ২০১৮ সালে ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব নিয়ে তিনি স্কুলের অনেক উন্নতি করেছেন। 

স্কুলের পঠন-পাঠান, মিডডে মিল থেকে শুরু করে ছাত্রদের প্রতি মমতা– সব দিক দিয়েই এই ভারপ্রাপ্ত শিক্ষক খুবই ভালো কাজ করছেন। তিনি অত্যন্ত ভালো মানুষ। তাই তারা চান না তাদের এই শিক্ষক অন্যত্র বদলি হয়ে চলে যান।

এই বিষয়ে তাঁরা মিলিতভাবে স্কুল পরিদর্শকের কাছেও যান। যদিও স্কুল পরিদর্শক বলেছেন, রাজু মন্ডলের বদলির বিষয়ে তার কাছে কোনও খবর নেই। তিনি আরও জানান, রাজু মন্ডল স্কুলের প্রচুর উন্নতি করেছেন। তিনি স্কুলের জন্য প্রচুর কাজ করেন। তিনি ভারপ্রাপ্ত শিক্ষক থাকাকালীন ওই স্কুল নির্মল বিদ্যালয়ের স্বীকৃতি পেয়েছে।

ভাররাপ্ত শিক্ষক রাজু মন্ডল বলেছেন, এই স্কুল তাঁর খুবই প্ৰিয়। ২০১৮ সাল থেকে আন্তরিকভাবে তিনি স্কুলের জন্য করছেন। তিনি ওই স্কুল এবং ছাত্রছাত্রীদের ভালোবাসেন। তবে অন্যত্র বদলি হয়ে যাবার বিষয়ে তিনি কিছু জানান নি।‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন