Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩

বাগদায় কৃষকের কয়েক লক্ষ টাকার ফসল নষ্ট করল দুষ্কৃতীরা

 

The-miscreants-destroyed-the-crops

সমকালীন প্রতিবেদন : ‌রাতের অন্ধকারে ‌কৃষকের কয়েক বিঘা জমির ফসল নষ্ট করে দেওয়ার অভিযোগ উঠলো। এই ঘটনায় বেশ কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে ওই কৃষকের। রাজনৈতিক প্রতিহিংসা থেকে এই ঘটনা ঘটানো হয়েছে বলে ক্ষতিগ্রস্থ কৃষকের অনুমান। 

জানা গেছে, উত্তর ২৪ পরগনার বাগদা থানার হরিহরপুর এলাকার বাসিন্দা, কৃষক মাজেদ মল্লিকের জমির ফসল নষ্ট করে দেওয়া হয়েছে। অন্যান্য দিনের মতো শুক্রবার সকালে নিজের জমিতে চাষের কাজ করতে গিয়ে এই ঘটনা জানতে পারেন তিনি।

এব্যাপারে তিনি জানান, নিজের ১২ কাঠা জমিতে বেগুন, ১০ কাঠা জমিতে পটল এবং ৪ কাঠা জমিতে কাঁকরোল চাষ করেছিলেন। গাছে ফলনও ছিল বেশ ভালো। এই অবস্থায় এদিন সকালে জমিতে এসে তিনি দেখেন, ধারালো অস্ত্র দিয়ে সমস্ত ফসলের গাছ কেটে নষ্ট করে দেওয়া হয়েছে।

এই ফসল চাষ করেই সারা বছরের সংসার খরচ তোলেন কৃষক মাজেদ মল্লিক। আর সেখানেই এমন কান্ড ঘটিয়েছে দুষ্কৃতীরা। যে পরিমান ফসল নষ্ট করা হয়েছে, তাতে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে অনুমান করছেন ওই কৃষক। এই অমানবিক ঘটনার নিন্দা করেছেন এলাকার অন্যান্য কৃষকেরা।

সাম্প্রতিক পঞ্চায়েত নির্বাচনে হরিহরপাড়া এলাকা থেকে সিপিএমের প্রার্থী হিসেবে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সেই রাগ থেকেই তাঁর জমির ফসল এভাবে নষ্ট করে দেওয়া হয়েছে বলে তাঁর অভিযোগ। এব্যাপারে সঠিক বিচার চেয়ে তিনি বাগদা থানার দ্বারস্থ হয়েছেন।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন