Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

পেট্রাপোল সীমান্তে বাংলাদেশগামী যাত্রীদের জন্য চালু হল নতুন অ্যাপ

 

New-app-launched-at-Petrapole

সমকালীন প্রতিবেদন : সড়ক পথে পেট্রাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে যেতে গেলে ইমিগ্রেশন ক্লিয়ারেন্সের জন্য এতোদিন দীর্ঘ সময় অপেক্ষা করতে হতো যাত্রীদের। সরকারি এই নিয়মের কাজ শেষ করতে অধৈর্য হয়ে পড়তেন যাত্রীরা। অবশেষে সেই অপেক্ষার দিন শেষ। আজ থেকে এই সীমান্তে চালু হল নতুন অ্যাপ।

'যাত্রী সুবিধা'‌ নামের এই অ্যাপের মাধ্যমে ভারত থেকে বাংলাদেশগামী যাত্রীরা এক সপ্তাহ আগে থেকেই তাঁদের স্লট বুকিং করতে পারবেন। আপাতত ১২ টি স্লট চালু করা হয়েছে। এক একটি স্লটে ১০০ জন করে যাত্রী বুকিং করতে পারবেন।

এই অ্যাপের মাধ্যমে স্লট বুকিং করলে যাত্রীকে পেট্রাপোল সীমান্তের ইমিগ্রেশন সেন্টারে ইমিগ্রেশন ক্লিয়ারেন্সের জন্য নির্দিষ্ট সময় দিয়ে দেওয়া হবে। সেই সময় অনুযায়ী সেই যাত্রী ইমিগ্রেশন হাউসে হাজির হয়ে ওটিপি নম্বর দেখালেই তাঁর ইমিগ্রেশন ক্লিয়ারেন্সের কাজ হয়ে যাবে।

ওয়েবসাইটের মাধ্যমে বিনামূল্যে এই টাইম স্লট বুক করে পেট্রাপোল সীমান্তে আসা যাত্রীদের জন্য আলাদা লাইনের ব্যবস্থা থাকবে। নির্ধারিত সময়ে তাঁরা লাইনে দাঁড়ালে দ্রুততার সঙ্গে তাদের ইমিগ্রেশন সংক্রান্ত কাজ সম্পন্ন হয়ে যাবে বলে পেট্রাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে।

নতুন এই অ্যাপ চালু হওয়ার ফলে এতোদিন ইমিগ্রেশন ক্লিয়ারেন্সের যে কাজ সমাধা করতে যাত্রীদেরকে দীর্ঘ সময় ধরে ইমিগ্রেশন অফিসে অপেক্ষা করতে হতো, তা আর করতে হবে না। ফলে সময় সাশ্রয় হবে যাত্রীদের। নতুন এই ব্যবস্থাপনা চালু হওয়ায় খুশি যাত্রীরা।


: এই খবরের ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

পেট্রাপোল ল্যান্ড পোর্ট অথরিটির উদ্যোগে বৃহস্পতিবার নতুন এই ব্যবস্থাপনার আনুষ্ঠানিক উদ্বোধন হল। ফিতে কেটে তার উদ্বোধন করলেন ল্যান্ড পোর্ট অথরিটির আধিকারিকেরা। 

যে যাত্রীরা স্লট বুকিং না করে এই সীমান্তে আসবেন, তাদের টাইম স্লট বুকিং করে দেওয়ার জন্য সীমান্তে একটি সহায়তা কেন্দ্র চালু করা হয়েছে। চাহিদা অনুযায়ী আগামী দিনে টাইম স্লটের সংখ্যা বাড়ানো হবে বলে পেট্রাপোল ল্যান্ড পোর্ট অথরিটি জানিয়েছে।











কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন