Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

ক্রিকেটকে বিদায় বাংলার ক্রিকেটার মনোজ তেওয়ারীর

 

Cricketer-Manoj-Tewari

দেবাশীষ গোস্বামী : ক্রিকেটকে বিদায় জানালেন বাংলার ক্রিকেটার মনোজ তেওয়ারী। যিনি শুধুমাত্র একজন ক্রিকেটারই নন, একজন রাজনৈতিক ব্যক্তিত্ব এবং বর্তমান রাজ্য সরকারের ক্রীড়া দপ্তরের রাষ্ট্রমন্ত্রী। তিনি ৩৮ বছর বয়সে তাঁর খেলোয়াড়ী জীবনের ইতি টানলেন।

আজ, বৃহস্পতিবার সকালে আচমকাই ইনস্টাগ্রাম এর মাধ্যমে ক্রিকেট খেলা থেকে বিদায় জানানোর কথা ঘোষণা করেন গতবারের রুনজি ট্রফি ফাইনালিস্ট, বাংলা দলের অধিনায়ক মনোজ তিওয়ারী। এই খবরটা ক্রীড়াপ্রেমি বাঙালীদের কাছে খুবই অপ্রত্যাশিত ছিল। 

কারণ, গতবার তিনি সারা বছরই সর্বভারতীয় ক্রিকেট প্রতিযোগিতায় ভালই রান করেছেন এবং তাঁর নেতৃত্বে বাংলা রঞ্জি ট্রফির ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল। যারা তাঁর প্রায় কুড়ি বছরের ক্রিকেট জীবনের পাশে থেকেছেন, আবেগপূর্ণ ইনস্টাগ্রাম বার্তায় তাদের তিনি ধন্যবাদ জানিয়েছেন। 

তিনি ধন্যবাদ জানিয়েছেন তাঁর ছোটবেলার কোচ শ্রী মানবেন্দ্র ঘোষকে। এছাড়াও, সর্বদাই তাঁকে সঙ্গ দেওয়ার জন্য তিনি তার স্ত্রী সুস্মিতাকে ধন্যবাদ জানিয়েছেন। ক্রিকেট জীবনে তিনি ২০০৭ সালে ভারতীয় দলেও স্থান পেয়েছিলেন। 

ভারতীয় ক্রিকেটার হিসেবে তিনি ১২ টি আন্তর্জাতিক এক দিবসীয় ম্যাচে একটি শতরান এবং একটি অর্ধশত সহ দুশো ২৮৭ রান করেন। এছাড়াও, তিনি ভারতীয় দলের হয়ে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সেখানে অবশ্য তিনি বিশেষ সফল হতে পারেননি। 

মনোজ তিওয়ারিকে একসময় বর্তমান ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার প্রতিদ্বন্দ্বী বলে মনে করা হতো। কিন্তু রোহিত শর্মার মতো ভাগ্যের সহায়তা তিনি পাননি। সেই কারণে তিনি বেশিদিন ভারতীয় দলের প্রতিনিধিত্ব করতে পারেননি।  

বিভিন্ন দলের হয়ে তিনি মোট ৯৮ টি আইপিএল ম্যাচ‌ও খেলেছেন। খেলোয়ার জীবন শেষ হওয়ার আগেই তিনি রাজনৈতিক জীবনে প্রবেশ করেন। গত বিধানসভা ভোটে হাওড়ার শিবপুর আসন থেকে তৃণমূলের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং জয়ী হন। বর্তমানে তিনি রাজ্যের ক্রীড়া দপ্তরের রাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন