Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

সরকারিভাবে বনগাঁয় এবছরের প্রথম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটল

Death-due-to-dengue

সমকালীন প্রতিবেদন : বনগাঁয় এই প্রথম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা স্বীকার করে নিল স্বাস্থ্য দপ্তর। বছর ৫৭ বয়সের মৃত ওই ব্যক্তির নাম দিলীপ রায়। বাড়ি বনগাঁ ব্লকের আকাইপুর গ্রাম পঞ্চায়েতের হুদা গ্রামে। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বনগাঁ মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ওই ব্যক্তি।

মৃত ব্যক্তির পরিবার সূত্রে জানা গেছে, কয়েকদিন ধরেই তিনি জ্বরে ভুগছিলেন। ৬ আগস্ট তার রক্ত পরীক্ষা করানো হয়। আর সেখানেই ডেঙ্গু ধরা পড়ে। তারপর থেকে বাড়িতে রেখে চিকিৎসা চলছিল৷ পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় বুধবার রাত দশটা নাগাদ তাকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। গভীর রাতে তার শ্বাসকষ্ট শুরু হওয়ার পর সেখানেই তার মৃত্যু হয়।

জানা গেছে, আকাইপুর গ্রাম পঞ্চায়েতের অর্ন্তগত হুদা, পানপাড়া, আকাইপুর এবং ব্যাসপুর– এই ৪ টি গ্রামেই মূলত ডেঙ্গুর ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে। শুধু এই ৪ টি গ্রামেই প্রায় ৫০ জন মানুষ ডেঙ্গুতে আক্রান্ত। বিরোধীদের অভিযোগ, প্রশাসনিক গাফিলতির কারণেই এই এলাকায় ডেঙ্গুর এমন বাড়বাড়ন্ত পরিস্থিতি।

ডেঙ্গুতে মৃত্যুর ঘটনার পরেই নড়েচড়ে বসেছে প্রশাসন। স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে এলাকায় বিশেষ ক্যাম্প করার ব্যবস্থা করা হয়েছে। ব্লক প্রশাসনের পক্ষ থেকে এলাকার জঙ্গল পরিষ্কার করার উদ্যোগ নেওয়া হয়েছে। এলাকার মানুষের বক্তব্য, এই উদ্যোগ আরও আগে নিলে ডেঙ্গুর এতো বাড়াবাড়ি হতো না।

উল্লেখ্য, আকাইপুর এলাকায় বেশ কিছুদিন ধরেই ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। ঘরে ঘরে ডেঙ্গুতে আক্রান্তের ঘটনা ঘটায় গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। প্রশাসনের বিরুদ্ধে উদাসীন থাকার অভিযোগে ইতিমধ্যেই এলাকায় অবরোধ, বিক্ষোভ শুরু হয়েছে। বিজেপি বিধায়ক অশোক কীর্তনীয়া এলাকা পরিদর্শন করে গেছেন।

: ভিডিও প্রতিবেদন দেখুন নিচের লিঙ্কে :

দিন কয়েক আগেই পঞ্চায়েত নির্বাচন শেষ হয়েছে। এখন পঞ্চায়েতে নতুন করে বোর্ড গঠনের তোড়জোড় চলছে। ফলে বিদায়ী বোর্ড এলাকার কোনও কর্মকান্ডের দায়িত্ব নিচ্ছে না। আর এই দায়িত্বজ্ঞানহীনতার সুযোগে ডেঙ্গুর উপদ্রব মারাত্মকভাবে বেড়ে যাচ্ছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন