Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৬ আগস্ট, ২০২৩

'অমৃত ভারত স্টেশন প্রকল্প' এর মাধ্যমে সেজে উঠবে চাঁদপাড়া স্টেশন

Amrit-Bharat-Station-Project

সমকালীন প্রতিবেদন : ‌ভারতীয় রেলের অন্তর্গত একটি বিশাল প্রকল্প হলো 'অমৃত ভারত স্টেশন প্রকল্প'। এই প্রকল্পের অন্তর্গত স্টেশনগুলিকে নতুন করে, সাজানো হবে। সেই প্রকল্পের অন্তর্ভুক্ত হয়েছে পশ্চিমবঙ্গের ৩৭টি স্টেশন। সেই প্রকল্পের শিলান্যাস কর্মসূচির আওতায় পশ্চিমবঙ্গের যে ৩৭টি রেল স্টেশনের নাম রয়েছে, তারই মধ্যে রয়েছে উত্তর ২৪ পরগনা জেলার চাঁদপাড়া স্টেশনের নাম। 

রবিবার ভার্চুয়ালি এই প্রকল্পের উদ্বোধন করলেন ভারতের প্রধামন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন এক অনুষ্ঠানের আয়োজন করা হয় চাঁদপাড়া স্টেশন সংলগ্ন এলাকায়। উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর, বনগাঁ উত্তর, বনগাঁ দক্ষিণ, গাইঘাটা, হরিণঘাটার বিধায়কেরা। 

পূর্ব রেলের পক্ষে উপস্থিত ছিলেন পূর্ব রেলের এডিআরএম এস.এস প্রিয়দর্শী, এজিএম অশোক মহেশ্বরী সহ অন্যান্য আধিকারিকেরা। এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়েই ভার্চুয়ালি শিলান্যাস করা হয় এই প্রকল্পের। এই অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট মানুষদেরও আমন্ত্রণ জানানো হয়।

এই বিষয়ে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর বলেন, ২৩ কোটি টাকারও বেশি অর্থ বরাদ্দ করা হয়েছে চাঁদপাড়া স্টেশনের জন্য। আগামী এক-দুই মাসের মধ্যে কাজ চালু হয়ে যাবে। 

পূর্ব রেলের শিয়ালদা ডিভিশনের এডিআরএম এস.এস প্রিয়দর্শী বলেন, দ্রুত অমৃত ভারত স্টেশনের প্রকল্পের কাজ শুরু হবে। কাজ শুরু হলে স্টেশনের চেহারায় আমুল পরিবর্তন হবে। নতুন চেহারায় পরিনত হবে এই স্টেশন।

: ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

পূর্বরেল সূত্রে জানা গেছে, চাঁদপাড়া স্টেশনে যাত্রীদের জন্য চলমান সিঁড়ি, লিফ্ট,বিনামূল্যে ওয়াইফাই এর ব্যবস্থা থাকবে। এই প্রকল্পের আওতাভূক্ত রাজ্যের অন্যান্য স্টেশনগুলিকেও একইভাবে সাজিয়ে তোলা হবে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন