Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

বনগাঁয় সরকারি জায়গা দখল করে নির্মাণকাজ, বন্ধ করল প্রশাসন

 

Administration-stopped-the-construction

সমকালীন প্রতিবেদন : জলাশয় এবং জাতীয় সড়ক দখল করে বেআইনি দোকানঘর নির্মান হচ্ছিল। অভিযোগ পেয়ে সেই কাজ বন্ধ করে দিল প্রশাসন। বিজেপির অভিযোগ, তৃণমূলের মদতে এই দখলদারির কাজ চলছিল। যদিও অভিযোগ অস্বীকার করে তৃণমূলের বক্তব্য, এর সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই।

উত্তর ২৪ পরগনার বনগাঁ ব্লকের ছয়ঘরিয়া এলাকায় যশোর রোডের ধারে একটি নির্মাণকাজ শুরু হয়। রাস্তার পাশেই রয়েছে ঐতিহাসিক রাখালদার বন্দ্যোপাধ্যায়ের আত্মীয়দের পুকুর। অভিযোগ, ওই পুকুর এবং সরকারি জায়গা দখল করে ৩৫ নম্বর জাতীয় সড়কের ধারে নির্মাণকাজ শুরু হয়েছে।

স্থানীয় এক তৃণমূল কর্মীর দাবি, করোনাকালে এলাকার কিছু যুবক কাজ হারিয়ে বেকার অবস্থায় ঘুড়ে বেড়াচ্ছিলেন। তাদেরই কয়েকজন পেটের তাগিদে রাস্তার ধারে সরকারি জায়গায় দোকানঘর নির্মানের উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু বিজেপি চক্রান্ত করে সেই কাজ বন্ধ করে দিয়েছে।

এই বেআইনি নির্মাণ কাজের খবর পেয়ে বিষয়টি লিখিত আকারে প্রশাসনকে জানান বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি দেবদাস মন্ডল। তাঁর অভিযোগ, তৃণমূলের মদতে এই এলাকায় জলাশয় এবং জাতীয় সড়কের ধার দখল করে অবৈধ নির্মাণকাজ হচ্ছিল।

অভিযোগপত্র পাওয়ার পর ব্লক ভূমি রাজস্ব দপ্তরকে বিষয়টি নিয়ে তদন্ত করার নির্দেশ দেন বনগাঁর মহকুমা শাসক। তাঁর নির্দেশমতো এদিন ঘটনাস্থল পরিদর্শন করে অবৈধ নির্মাণের প্রমাণ পেয়ে কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছেন বনগাঁর ব্লক ভূমি রাজস্ব দপ্তরের আধিকারিক সুমন্ত শীল।


: ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :‌

উল্লেখ্য, শুধু এই অঞ্চলই নয়, মহকুমার বিভিন্ন এলাকাতেই এইভাবে সরকারি জায়গা দখল করে অবৈধ নির্মানের অনেক অভিযোগই রয়েছে। কোথাও কোথাও রাজনৈতিক দলের কার্যালয়ও তৈরি করা হয়েছে। স্থানীয় মানুষের অভিযোগ, এইধরনের অবৈধ নির্মাণের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হোক।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন