Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১০ জুলাই, ২০২৩

কার দখলে থাকবে গ্রাম, এখন তারই অপেক্ষা

 ‌

Who-will-own-the-village

সমকালীন প্রতিবেদন : ‌কার দখলে থাকবে রাজ্যের গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদগুলি– এখন তারই অপেক্ষা। রাত পোহালেই রাজ্যের পঞ্চায়েত নির্বাচনের গণনা। আর তাই এখন পঞ্চায়েত নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছেন রাজনৈতিক দলগুলির প্রতিনিধি থেকে শুরু করে রাজনীতিতে আগ্রহী সাধারণ মানুষ।

প্রশাসন সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৭ টায় স্ট্রং রুম খোলা হবে। এরপর এক এক করে ব্যালট বাক্স বিভিন্ন টেবিলে পৌঁছানোর পর সকাল ৮ টা থেকে মূল ভোট গণনার কাজ শুরু হবে। তবে প্রথমে গোনা হবে পোষ্টাল ব্যালট। আর তারপর ভোট কেন্দ্রের ব্যালট।

জানা গেছে, মোট ৬ টি রাউন্ড গণনা হবে। তারমধ্যে প্রথম দু রাউন্ড গ্রাম পঞ্চায়েত, তৃতীয় ও চতুর্থ রাউন্ডে পঞ্চায়েত সমিতি এবং পঞ্চম ও ষষ্ঠ রাউন্ডে জেলা পরিষদের ব্যালট গোনা হবে। মনে করা হচ্ছে, গ্রাম পঞ্চায়েত স্তরের ভোটের চুড়ান্ত ফল পেতে দুপুর হয়ে যাবে। আর পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদ স্তরের ফল পেতে রাত হয়ে যাবে।

এদিকে, সোমবার বনগাঁ মহকুমার যে ৪ টি বুথে পুন:‌নির্বাচন অনুষ্ঠিত হয়, তা নির্বিঘ্নেই শেষ হয়েছে। এদিন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকায় ভোটাররা নির্বিঘ্নেই ভোট দিয়েছেন। ফলে ভোটদানের শতকরা হারও বেশ ভালো। কোনও অপ্রীতিকর ঘটনার খবর নেই।

বনগাঁ মহকুমার তিনটি ব্লকের ফলাফল গণনা হবে তিনটি আলাদা জায়গায়। বাগদা ব্লকের ভোট গণনা হবে হেলেঞ্চা হাইস্কুলে, বনগাঁ ব্লকের ভোট গণনা হবে বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয়ে এবং গাইঘাটা ব্লকের ভোট গণনা হবে চাঁদপাড়ার সরকারি পলিটেকনিক কলেজে।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন