Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১০ জুলাই, ২০২৩

বাঁদরের বাঁদরামি : টাকা ‌ভর্তি ব্যাগ ছিনিয়ে নিয়ে সোজা গাছে

 ‌

A-monkey-ape

সমকালীন প্রতিবেদন : বাঁদরের উৎপাতের ঘটনা আগেও ঘটেছে। বিশেষ করে বিভিন্ন মন্দির প্রাঙ্গণে বাঁদ‌রদের উৎপাত লেগেই থাকে। তাই বলে এমন ঘটনা? সারাদিন বেচাকেনার পর রাস্তার ধারে জিরোতে বসে হিসেব কষছিলেন যুবক। পাশেই স্ট্যান্ড করেন নিজের মোটরবাইক। 

ওই গাড়িতে ঝুলিয়ে রেখেছিলেন টাকা ভর্তি ব্যাগ। মগ্ন হয়ে লেখাপড়া করছেন। এমন সময় আচমকা ব্যাগ নিয়ে পালায় একটি বাঁদর। ঘটনা বোঝামাত্র মাথায় হাত পড়ে যুবকের। কারণ, ব্যাগে ছিল লাখখানেক টাকা। মুহূর্তের মধ্যে পাশের বড় গাছের মগডালে চড়ে বসে ‘চোর’। 

ঘটনাস্থল দিল্লি। দিল্লির বাসিন্দা শারাফৎ হোসেন। উত্তরপ্রদেশের রামপুরের শাহবাদ এলাকায় বিকিকিনি সারেন। রামপুরেই বাইক থামিয়ে জিরোতে বসেছিলেন পথের ধারে একটি বেঞ্চে। ব্যাগে ছিল লক্ষ টাকা। ওই এলাকায় বাঁদরের উপদ্রবের কথা জানা স্থানীয়দের। 

শারাফৎ সম্ভবত এই বিষয়টি জানতেন না। তার পরেই ঘটে ওই বিপদ। হিসেব কষায় মগ্ন হতেই টাকা ভর্তি ব্যাগ নিয়ে পালায় একটি বাঁদর। মুহূর্তে উঁচু গাছের ডালে চড়ে বসে বাঁদরটি। ঘটনা বোঝামাত্র চিৎকার শুরু করেন যুবক। ফলে আশপাশে থাকা অন্যরাও বাঁদরটিকে ধাওয়া করেন। 

এলাকায় হুলুস্থুলু পড়ে যায়। যদিও নাগাল পাওয়া যাচ্ছিল না লম্বা লেজওয়ালা প্রাণীর। তবে এক সময় ব্যাগ ফেলেই পালিয়ে যায় বাঁদরটি। নগদ টাকা-সহ ব্যাগ ফেরত পেয়ে হাফ ছেড়ে বাঁচেন যুবক। উল্লেখ্য, রামপুরের বাঁদরের উৎপাত নতুন নয়। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন