Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ৭ জুলাই, ২০২৩

রাত পোহালেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন, ‌ভোট কেন্দ্রের উদ্দেশ্যে রওনা দিলেন ভোটকর্মীরা

 

Leave-for-the-polling-station

সমকালীন প্রতিবেদন : ‌আর মাত্র কয়েক ঘন্টা। রাত পোহালেই রাজ্যে শুরু হয়ে যাবে পঞ্চায়েত নির্বাচনের ভোটদান পর্ব। তার আগে শুক্রবার নিজেদের নির্দিষ্ট কেন্দ্র থেকে ভোটের সামগ্রী বুঝে নিলেন ভোটকর্মীরা। প্রশাসনের পক্ষ থেকে ভোটকর্মীদের ভোটদানের সামগ্রী বুঝিয়ে দিয়ে তাঁদের নির্দিষ্ট ভোটকেন্দ্রে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হল।

শনিবার সকাল ৭ টা থেকে ভোটগ্রহণের কাজ শুরু হবে। বিকেল ৫ টার মধ্যে যারা যারা ভোটের লাইনে দাঁড়াবেন, তারাই ভোট দিতে পারবেন। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে এক একজন ভোটারের হাতে তিনটি করে ব্যালট পেপার তুলে দেওয়া হবে। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের তিনটি আলাদা আলাদা ব্যালট ভোটদানের পর ভোটারদের নির্দিষ্ট ব্যালট বাক্সে জমা দিতে হবে।

এদিকে উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এই জেলায় গ্রাম পঞ্চায়েত স্তরে আসন সংখ্যা ৪৫৩৫ টি। ইতিমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন ৮৬৬ জন প্রার্থী। ফলে ভোট হবে ৩৬৬৯ টি আসনে। 

জেলায় পঞ্চায়েত সমিতির আসন সংখ্যা ৫৯৩ টি। এখানেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন ১০৪ জন। ফলে ভোট হবে ৪৮৯ টি আসনে। অন্যদিকে, জেলা পরিষদে আসন রয়েছে ৬৬ টি। এখানে ৩ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় হয়ে যাওয়ায় ভোট হবে ৬৩ টি আসনে।

জেলার এই ভোটদান পর্ব সমাধা করতে রাজ্য পুলিশের পাশাপাশি কেন্দ্রীয় বাহিনী এবং অন্য রাজ্যের পুলিশ মিলিয়ে ৩৫ কোম্পানী বাহিনী মোতায়েন থাকছে। এরমধ্যে ১২ কোম্পানী সিআরপিএফ, ৫ কোম্পানী সিআইএসএফ, ১০ কোম্পানী ছত্তীশগড় পুলিশ এবং ৮ কোম্পানী তামিলনাড়ু পুলিশ থাকছে।


: এই সংক্রান্ত ভিডিও প্রতিবেদন দেখতে নিচের লিঙ্কে ক্লিক করুন :

অন্যদিকে, এই জেলার বনগাঁ মহকুমার ৩ টি ব্লকে মোট গ্রাম পঞ্চায়েত রয়েছে ৩৮ টি। এক্ষেত্রে গ্রাম পঞ্চায়েত স্তরে আসন সংখ্যা ৮২৪ টি, পঞ্চায়েত সমিতি স্তরে আসন সংখ্যা ১১৪ টি এবং জেলা পরিষদ স্তরে আসন সংখ্যা ৯ টি। 

মহকুমায় মোট বুথের সংখ্যা ৯১১ টি। মোট ভোটার ৮ লক্ষ ৪৯ হাজার ৪৪৫ জন। এই মহকুমার জন্য রাজ্য পুলিশের পাশাপাশি ১২ কোম্পানী কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে।







কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন