Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ৯ জুলাই, ২০২৩

রাজ্যে ভোট সন্ত্রাসের বলি আরও এক

Election-terror-in-the-state

সমকালীন প্রতিবেদন : ‌পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে মৃত্যু মিছিল যেন থামতেই চাইছে না। রাজ্যে ভোট নিয়ে রাজনৈতিক সংঘর্ষে মৃত্যু হল আরও একজনের। নিহতের নাম আজাহার লস্কর(৬২)। তিনি একজন তৃণমূল কর্মী বলে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

দক্ষিন ২৪ পরগনার বাসন্তীর রাধারানীপুরের ঘটনা এই ঘটনায় রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। জানা গেছে, বাসন্তী ব্লকের ২৪১ নম্বর বুথের সামনে শনিবার সন্ধেয় তৃণমূল এবং আরএসপির মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সেই সংঘর্ষে গুরুতর জখম হন উভয়পক্ষের অন্তত দশজন। 

এই সংঘর্ষের ঘটনায় আহতদেরকে উদ্ধার করে প্রথমে বাসন্তী ব্লক গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাতেই আজাহার লস্কর নামে একজনকে ক্যানিং মহকুমা হাসপাতাল এবং পরে কলকাতার হাসপাতালে স্থানান্তরিত করা হয়। 

গভীর রাতে সেখানেই মৃত্যু হয় আজাহারের। তিনি সক্রিয় তৃণমূল কর্মী ছিলেন বলে দাবি পরিবার এবং তৃণমূল নেতৃত্বের। অভিযোগ, নির্বাচনের পর ব্যালট বাক্স লুট করার চেষ্টা করছিল আরএসপি, তাতেই বাধা দিতে যান আজাহার সহ অন্যান্য তৃণমূল কর্মীরা। 

আর তখনই দুপক্ষের মধ্যে অশান্তি বাধে। অন্যদিকে, আরএসপির অভিযোগ তৃণমূল ওই বুথে ছাপ্পা মারছিল। কাউকে ভোট দিতে দেয়নি। মানুষের গনতন্ত্র হরণ করেছে। তাই এলাকার মানুষ প্রতিবাদ করলে তৃণমূলরা এসে সেখানে হামলা করে। আর তারপর দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন