Breaking

Post Top Ad

Your Ad Spot

শুক্রবার, ২৩ জুন, ২০২৩

বাগদার ব্লক শ্রমিক নেতাকে সরানো হল, নির্দলদের কড়া বার্তা তৃণমূলের

 ‌

Trinamool-strong-message-from-the-independents

সমকালীন প্রতিবেদন : দলের টিকিট না পেয়ে যে সমস্ত দলীয় কর্মীরা দলের প্রার্থীর বিরুদ্ধে নির্দল হিসেবে নির্বাচনে দাঁড়িয়েছেন, তাদের জন্য ৭২ ঘন্টা সময়সীমা বেঁধে দিল তৃণমূল নেতৃত্ব। এই সময়ের মধ্যে ওই নির্দল প্রার্থীদের প্রচারপত্র বিলি করে দলের প্রার্থীকে ভোট দেওয়ার কথা ঘোষণা করতে হবে। 

পাশাপাশি, দলের প্রার্থীর হয়ে প্রকাশ্যে প্রচারে বের হতে হবে। এই নির্দেশ অমান্য করলে ৭২ ঘন্টা পর তাদেরকে দল থেকে চিরকালের জন্য বহিষ্কার করা হবে। তারা যদি ভোটে জিতেও আসেন, তাহলেও তাদেরকে আর দলে ফেরানো হবে না। শুক্রবার এমনই জানালেন তৃণমূলের বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি বিশ্বজিৎ দাস।

এদিন তিনি আরও বলেন, গত পুরসভা নির্বাচনে দলের অনেকেই টিকিট না পেয়ে নির্দলে দাঁড়িয়েছিলেন। তাদের অনেকে জিতেওছেন। কিন্তু তাদেরকে এখনও পর্যন্ত দলে ফিরিয়ে নেওয়া হয় নি। বনগাঁ সাংগঠনিক জেলায় তৃণমূলের এমন গোঁজ প্রার্থীর সংখ্যা ৩২ জন বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিন, জেলা সভাপতি আরও জানান, দলবিরোধী কাজ করার জন্য আইএনটিটিইউসির বাগদা ব্লক সভাপতি গণেশ ঘোষকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। দল প্রমাণ পেয়েছে যে, গণেশ ঘোষের বাড়িতে বিরোধী দলের প্রার্থী যাচ্ছেন এবং গণেশ ঘোষ গোপনে তার হয়ে ভোট প্রচার করছেন।

এব্যাপারে বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক দেবদাস মন্ডল কটাক্ষ করে বলেন, টাকার বিনিময়ে তৃণমূলের টিকিট বিক্রি হয়েছে। আর তাই যারা টিকিট পান নি, তারা নির্দলে দাঁড়িয়ে গেছেন। তাদের মধ্যে যারা জিতে আসবেন, কাটমানির লোভে তৃণমূল তাদেরকে দলে ফিরিয়ে নেবে।

রাজনৈতিক মহলের ‌জিজ্ঞাস্য, গণেশ ঘোষকে পদ থেকে সরিয়ে দিয়ে কী তৃণমূল গোঁজ প্রার্থীদের উদ্দেশ্যে বার্তা দিল ? তবে এখন দেখার, গোঁজ প্রার্থীদের বিরুদ্ধে তৃণমূলের এই কড়া মনোভাবের পর কতজন গোঁজ প্রার্থী দলের এই নির্দেশ মেনে ভোটের লড়াই থেকে সরে দাঁড়ান। নির্দেশ অমান্য করলে দল তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয় ?






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন