Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১১ জুন, ২০২৩

অভিষেককে কালো পতাকা দেখাতে ঠাকুরবাড়িতে হাজির বিজেপিপন্থী মতুয়া ভক্তরা

 ‌‌

Trinamool-and-pro-BJP-Matua

সমকালীন প্রতিবেদন : 'শরীরে এক বিন্দু রক্ত থাকতে অভিষেক ব্যানার্জীকে ঠাকুরবাড়ির মন্দিরে ঢুকতে দেওয়া হবে না।'‌ রবিবার দুপুরে যখন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ঠাকুরবাড়িতে আসার প্রস্তুতি নিচ্ছেন, তার ঠিক আগের মুহূর্তে ঠাকুরবাড়ির চত্ত্বরে দাঁড়িয়ে এমনই হুঙ্কার দিলেন মতুয়া ভক্তদের একাংশ। 

পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আজ, রবিবার সারা ভারত মতুয়া মহা সংঘের শান্তনুপন্থীদের ডাকে ঠাকুরবাড়ি প্রাঙ্গণে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে। নব জোয়ার কর্মসূচিতে অভিষেক ব্যানার্জীর প্রথমে শনিবার ঠাকুরবাড়িতে আসার কথা থাকলেও পরে তা বদলে রবিবার করা হয়।

সেই অনুযায়ী রবিবার সকাল থেকেই পুলিশকর্মীতে ছয়লাপ হয়ে যায় গোটা ঠাকুরবাড়ি চত্ত্বর। অভিষেক ব্যানার্জীকে স্বাগত জানাতে ডাঙ্কা, কাসর নিয়ে হাজির হয়ে যান তৃণমূলপন্থী মতুয়া ভক্তরা। 

একই ঠাকুরবাড়ি চত্ত্বরে ভিন্ন চিত্র নাটমন্দিরে। সেখানে মতুয়া ভক্তদের আর এক অংশকে নিয়ে প্রতিবাদসভায় হাজির বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর, বিজেপি বিধায়ক সুব্রত ঠাকুর, অশোক কীর্তনীয়ারা।

এদিনের কর্মসূচি সম্পর্কে অশোক কীর্তনীয়া বলেন, 'আমাদের কর্মসূচি পূর্ব নির্ধারিত। আজকের দিনে কেন অভিষেক ব্যানার্জী ঠাকুরবাড়িতে আসার কর্মসূচি নিলেন। আমাদের কর্মসূচিকে বানচাল করতে পুলিশ কর্মী দিয়ে ছয়লাপ করে দেওয়া হয়েছে ঠাকুরবাড়ি। পুলিশ কর্মীদের কি অভিষেক ব্যানার্জী মাইনে দেয় ? ‌তাদের মাইনে হয় সাধারণ মানুষের ট্যাক্সের টাকায়।'

অন্যদিকে, এক মতুয়া ভক্ত জানান, তাদের আরাধ্য দেবতাকে অসম্মান করেছেন মমতা ব্যানার্জী। তাকে ক্ষমা চাইতেই হবে। তা না হলে এই আন্দোলন চলবে। অভিষেক ব্যানার্জীকেও ঠাকুরবাড়িতে ঢুকতে দেওয়া হবে না। মমতা ব্যানার্জী মতুয়াদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন। 

এদিন ঠাকুরবাড়ি চত্ত্বরে দেখা গেল, কিছু মতুয়া ভক্ত হাতে কাল পতাকা নিয়ে দাঁড়িয়ে আছেন। সঙ্গে রয়েছে ভারতের জাতীয় পতাকাও। কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে ঠাকুরবাড়িতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। কিছুক্ষণের জন্য মন্দির চত্ত্বরে মতুয়া ভক্তদের দুই গোষ্ঠীর মধ্যে হাতাহাতি বেধে যায়।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন