Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১১ জুন, ২০২৩

চাঁদপাড়ার এই দোকানে মিষ্টি খেয়েছেন উত্তমকুমার, এবার খেলেন অভিষেক

 ‌‌

Abhishek-test-sweet

সমকালীন প্রতিবেদন : রসগোল্লা থেকে কাঁচাগোল্লা, পানতোয়া থেকে মিষ্টিদই‌– এই সবই নাকি বিখ্যাত এই দোকানের। দোকানদারের দাবি, এই দোকানে মিষ্টি খেয়ে গেছেন মহানায়ক উত্তম কুমার, মহানায়িকা সুচিত্রা সেনের মতো ব্যক্তিত্বরা। আর এবার সেই দোকানের মিষ্টির স্বাদ নিলেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি।

তৃণমূলের নব জোয়ার কর্মসূচির ৪৫ তম দিনে অভিষেক হাজির হয়েছিলেন উত্তর ২৪ পরগনার গাইঘাটায়। সেই কর্মসুচির অঙ্গ হিসেবে মিষ্টি খাওয়ার একটি পর্বও ছিল। আর তা ছিল গাইঘাটার চাঁদপাড়া বাজারের রায় মিষ্টান্ন ভান্ডারে।

অভিষেক মিষ্টি খাবেন। আর তাই আগের দিন রাত থেকেই বিশেষ তোড়জোড় শুরু হয়েছিল রায় মিষ্টান্ন ভান্ডারে। তৃণমূল সাংসদ কোন মিষ্টি খাবেন বা পছন্দ করবেন, তা আগে থেকে জানা ছিল না। আর তাই এই দোকানের বিখ্যাত মিষ্টিগুলির প্রায় সবরকম আইটেম তৈরি করা হয়েছিল।

সাতজন কর্মচারীকে নিয়ে তাই বেশ ব্যস্তই ছিলেন দোকান মালিক হরিপদ রায়। তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড মিষ্টি খাবেন। তাই সেই মিষ্টিতে যাতে কোনওরকম সমস্যা না হয়, তা পর্যবেক্ষণ করতে মিষ্টি তৈরি থেকে শুরু করে সাংসদ আসা পর্যন্ত দোকানের চারদিকে পাহারায় ছিলেন রাজ্য পুলিশের বিশেষ নিরাপত্তা বাহিনীর কর্মীরা।

অভিষেক মিষ্টি খেয়ে দেখবেন, সেই আনন্দে এদিন সপরিবারে দোকানে হাজির ছিলেন দোকান মালিক হরিপদ রায়। আর পাঁচটা দিনের থেকে একটু আলাদা করেই সাজিয়ে–গুছিয়ে রাখা হয়েছিল দোকানের ভেতরের অংশটি। বিকেল সাড়ে পাঁচটা নাগাদ অবশেষে দোকানে এলেন অভিষেক ব্যানার্জি।

দোকানে প্রবেশ করতেই তাকে হাসিমুখে বরণ করে নিলেন বয়স্ক দোকানদার হরিপদবাবু। অফার করলেন তাঁর দোকানের নানা ধরনের মিষ্টি। শেষ পর্যন্ত কাঁচাগোল্লা পছন্দ করলেন অভিষেক। কাগজের প্লেটে চামচ দিয়ে তৃপ্তি ভরে সেই কাঁচাগোল্লার স্বাদ নিলেন তিনি। মিষ্টি দইও অফার করা হয়েছিল তাঁকে। তা অবশ্য তিনি আর খান নি। 

অভিষেককে নিজের দোকানের মিষ্টি খাওয়াতে পেরে বেজায় খুশি দোকানদার হরিপদ রায়। প্রতিক্রিয়ায় তিনি জানালেন, তাঁর দোকানের মিষ্টি খেয়ে খুশি হয়েছেন অভিষেক। মানুষ হিসেবেও তিনি খুব ভালো। দোকানদারের ছোট নাতির সঙ্গেও আলাপ করলেন অভিষেক।

চাঁদপাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় প্রায় ৬৫ বছর ধরে এই দোকান চালাচ্ছে রায় পরিবার। দোকানদারের দাবি, একসময় এই দোকানে মিষ্টি খেয়ে গেছেন মহানায়ক উত্তম কুমার, মহানায়িকা সুচিত্রা সেনের মতো ব্যক্তিত্বরা। দোকানে তাদের ছবি বাঁধিয়েও রাখা হয়েছে। 

এদিন সেই ছবিতে ফুলের মালা দিয়ে সাজিয়ে রাখা হয়েছিল। রায় মিষ্টান্ন ভান্ডারের মিষ্টি খাওয়ার ব্যক্তিত্বদের তালিকায় এবার নতুন সংযোজন হলো তৃণমূল সংসদ অভিষেক ব্যানার্জীর নাম।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন