Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ১২ জুন, ২০২৩

‌২৪ পড়ুয়াকে সহযোগিতা বনগাঁ অঙ্গন ওয়েলফেয়ার সোসাইটির

Support-to-24-students

সমকালীন প্রতিবেদন : ‌২০০৮ সাল থেকে পথ চলা শুরু। শিক্ষাবিদ সুভাষ কুন্ডুর আদর্শে অনুপ্রাণিত হয়ে কয়েকজন শিক্ষক এবং সমাজের নানাস্তরের অন্য মনের মানুষদেরকে নিয়ে শুরু হয়েছিল বনগাঁ অঙ্গন ওয়েলফেয়ার সোসাইটি। আর এভাবেই ১৬ বছরে পৌঁছে গেল এই সংস্থা।

মূলত অভাবী–মেধাবী ছাত্রছাত্রীদের পড়াশোনার বিষয়ে সহযোগিতা করাই এই সংস্থার প্রধান লক্ষ্য। ইতিমধ্যেই এই সংস্থার মাধ্যমে সহযোগিতা পেয়ে জীবনে প্রতিষ্ঠিত হয়েছেন অনেক ছাত্রছাত্রী। তাঁদের মধ্যে কেউ কেউ আবার এই সংস্থার সেবামূলক কাজে নিজেদেরকে যুক্ত করেছেন।

১৬ তম বর্ষপূর্তি উপলক্ষ্যে রবিবার বনগাঁ হাইস্কুলের একটি ভবনে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সংস্থার পক্ষ থেকে সেখানে মাধ্যমিক উত্তীর্ণ ২১ জন এবং একাদশ শ্রেণী উত্তীর্ণ ৩ জন অভাবী–মেধাবী পড়ুয়ার হাতে বই, খাতা এবং পড়াশোনার অন্যান্য সামগ্রী তুলে দেওয়া হল। সঙ্গে একটি করে গাছের চারাও দেওয়া হয়।

প্রদীপ জ্বালিয়ে এবং প্রয়াত শিক্ষক সুভাষ কুন্ডুর প্রতিকৃতিতে মাল্যদান করে অনুষ্ঠানের সূচনা করেন সংস্থার বর্তমান সভাপতি হরিনারায়ণ সরকার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যাপক তরুণ তপন সরকার, শিক্ষক শ্যামসুন্দর ঘটক, সমাজকর্মী সৈফুদ্দিন মন্ডল সহ অন্যান্য শিক্ষক, শিক্ষিকা, অভিভাবকেরা।

সংস্থার বর্তমান সম্পাদক কানাইলাল শীল জানান, অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে এই সংস্থা ১৬ বছরে পা দিয়েছে। সংস্থার সহযোগিতা পেয়ে অনেক ছাত্রছাত্রীই জীবনে সাফল্যলাভ করেছে। এখন এই সংস্থা একটি বৃহৎ পরিবারে পরিণত হয়েছে। সংস্থা অনেক দূর পর্যন্ত পৌঁছাবে বলে আশা করেন তিনি। 



 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন