Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩

পঞ্চায়েত নির্বাচনে সমস্ত বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি শুভেন্দুর

 

Demand-for-deployment-of-central-forces-in-all-booths

সমকালীন প্রতিবেদন : ‌২০১৩ সালের পঞ্চায়েত নির্বাচনকে মান্যতা দিয়ে এবারের পঞ্চায়েত নির্বাচনে প্রতিটি বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে নির্বাচন করতে হবে। এমনই দাবি নিয়ে ফের শুক্রবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হচ্ছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার গোপালনগরে একটি দলীয় জনসভায় উপস্থিত ছিলেন শুভেন্দু অধিকার। সেখানে যোগদানের আগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ২০১৩ সালের পঞ্চায়েত নির্বাচনে তৎকালীন রাজ্য নির্বাচন কমিশনার মীরা পাণ্ডের উদ্যোগে ৮২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

১০ বছর পর রাজ্যের বুথের সংখ্যা এবং ভোটার সংখ্যা অনেক গুণ বেড়েছে। স্বাভাবিকভাবেই ১০ বছর আগে যে সংখ্যক কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট পরিচালনা করা হয়েছিল, তার থেকে অনেক বেশি কেন্দ্রীয় বাহিনী এবছর প্রয়োজন। 

রাজ্য বিজেপির দাবি, অবাধ, সুষ্ঠু পঞ্চায়েত নির্বাচন করতে গেলে প্রতি বুথে ১০০ শতাংশ কেন্দ্রীয় বাহিনী মোতায়েন, কুইক রেসপন্স টিম, সেক্টর অফিস, থানা ইত্যাদি জায়গাতেও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে হবে। আর সেই দাবি নিয়েই শুক্রবার শুভেন্দু অধিকারী এবং তাঁর আইনজীবীরা কলকাতা হাইকোর্টে হাজির হচ্ছেন।

এদিন গোপালনগরের ভান্ডারকোলার একটি স্কুল মাঠে জেলা বিজেপির ডাকে একটি নির্বাচনী জনসভার আয়োজন করা হয়। সেখানে শুভেন্দু ছাড়াও উপস্থিত ছিলেন একাধিক বিজেপি বিধায়ক, জেলা সভাপতি সহ অন্যান্য নেতৃত্ব। সেখানে বক্তব্য রাখতে গিয়ে রাজ্য সরকারকে উৎখাতের ডাক দেন শুভেন্দু।

এদিন তিনি আরও বলেন, '‌সিপিএম নয়, বিজেপিই পারে তৃণমূলকে উৎখাত করতে। একসময় মমতা ব্যানার্জী বলেছিলেন, তাঁর কোনও পরিবার নেই। তিনি গৃহী সন্যাসিনী। আর এখন ভাইপোর ছবি দেখিয়ে মানুষের মন টানার চেষ্টা করছেন। ২০১১ সালের আগে এই ছবি দেখালে, মানুষ তৃণমূলকে ক্ষমতায় আনতো না।'








কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন