Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ৫ জুন, ২০২৩

বনগাঁয় বোমা বিস্ফোরণের ঘটনায় কিশোরের মৃত্যু, উদ্ধার ৪ তাজা বোমা

 

Death-of-a-teenager

সমকালীন প্রতিবেদন : সাতসকালে বনগাঁ শহরে বোমা বিস্ফোরণে এক কিশোরের মৃত্যুর ঘটনায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনাস্থলে হাজির হয়ে আরও ৪ টি বোমা উদ্ধার করল বম্ব স্কোয়াডের প্রতিনিধিরা। বনগাঁ পুরসভার ২২ নম্বর ওয়ার্ডের অর্ন্তগত বক্সীপল্লী এলাকার এই ঘটনায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বছর ১২ বয়সের রাজু রায় নামে বনগাঁর সুভাষপল্লী এলাকার বাসিন্দা এক কিশোর দিন ১৫ আগে থেকে বক্সীপল্লী এলাকার একটি ইঞ্জিনভ্যান মেরামতির গ্যারাজে কাজ করছে। প্রতিদিনের মতো বাবা প্রশান্ত রায়ের সঙ্গে দোকানে কাজ করতে যায়।

ছেলেকে দোকানে দিয়ে খাবারের দোকানে ছেলের জন্য খাবার অর্ডার দিয়ে পাশেই অন্য কাজের জন্য যান প্রশান্তবাবু। কিছু সময় পর সেখানে ফিরে এসে দেখেন, গ্যারাজের পাশের একটি খোলা জায়গায় রক্তাক্ত অবস্থায় উবু হয়ে পড়ে রয়েছে তার ছেলে। ততক্ষণে অবশ্য ওই কিশোরের মৃত্যু হয়েছে।

পরে জানা যায়, এদিন গ্যারাজে কাজ করার সময় শৌচাগারে যাওয়ার জন্য পাশের একটি পাবলিক টয়লেটে যায় রাজু নামের ওই কিশোর। আর সেখানেই বোমা বিস্ফোরণ ঘটে। আর তারই জেরে মারাত্মকভাবে জখম হয় ওই কিশোর। কোনওরকমে শৌচাগার থেকে বেরিয়ে কয়েকপা এসেই সে মাটিতে লুটিয়ে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

তীব্র শব্দ শুনে স্থানীয়রা ছুটে এসে দেখেন ওই কিশোর রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে রয়েছে। তার একটি হাত এবং শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে। খবর দেওয়া হয় কিশোরের বাড়িতে। খবর পেয়ে বনগাঁ থানার পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে গোটা এলাকা ঘিরে ফেলে।

এলাকার মানুষের অভিযোগ, বেশ কিছুদিন ধরে এই এলাকায় একদল বহিরাগতদের মদতে স্থানীয়রা হেরোইনের কারবার চালিয়ে যাচ্ছে। আর তাদের দাপটে এলাকায় বসবাস করা দায় হয়ে পরছে। তাদের বিরুদ্ধে মুখ খোলার সাহস পাচ্ছেন না এলাকার মানুষ। 

এদিনের ঘটনার পেছনে তাদেরই হাত রয়েছে বলে মনে করছেন স্থানীয়রা।বোমা বিস্ফোরণের ঘটনার পর এলাকায় আসে বম্ব স্কোয়াডের ৩ সদস্যের এক প্রতিনিধিদল। তারা ঘটনাস্থল থেকে আরও ৪ টি তাজা বোমা উদ্ধার করে। 

এদিকে, এই ঘটনার খবর পেয়ে বনগাঁয় দলের কর্মসূচিতে আসা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা কবিন্দর গুপ্তা বিষ্ফোরণস্থল পরিদর্শন করেন। এলাকায় যান বিধায়ক বিশ্বজিৎ দাসও।

সাতসকালে বনগাঁ শহরের একটি শৌচালয়ে এভাবে বোমা বিস্ফোরণের ঘটনায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কারা, কোন স্বার্থে ওইস্থলে এই বোমাগুলি মজুত করেছিল, পুলিশ তা তদন্ত করে দেখছে।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন